Breaking News
হোম > আন্তর্জাতিক > পদ্মবিভূষণ পাচ্ছেন বক্সার মেরি কম?
পদ্মবিভূষণ পাচ্ছেন বক্সার মেরি কম?

পদ্মবিভূষণ পাচ্ছেন বক্সার মেরি কম?

নিজস্ব সংবাদদাতা: পদ্ম বিভূষণ পুরস্কারের জন্য বক্সার মেরি কমের নাম প্রস্তাব করল কেন্দ্রীয় ক্রীড়া মন্ত্রক। মেরি কম ছয় বারের বিশ্ব চ্যাম্পিয়ন। এর বাইরে আরও আট জনের নাম প্রস্তাব করা হয়েছে। যারা সক঩লেই মহিলা। ক্রীড়ার ইতিহাসে এই প্রথম কোনও মহিলা অ্যাথলিটের নাম ভারতরত্নের পর দেশের দ্বিতীয় সম্মানীয় পুরস্কারের জন্য প্রস্তাব করা হল। ২০১৩ সালে পদ্ম ভূষণ ও ২০০৬ সালে পদ্মশ্রী পেয়েছিলেন মেরি।

পদ্ম পুরস্কারের জন্য মন্ত্রক যে ৯ জনের নাম প্রস্তাব করেছে, তাঁরা প্রত্যেকেই মহিলা। বিশ্ব চ্যাম্পিয়ন ব্যাডমিন্টন স্টার পিভি সিন্ধুর নাম পদ্মভুষণ পুরস্কারের জন্য প্রস্তাব করা হয়েছে। এটি দেশের তৃতীয় সম্মানীয় পুরস্কার। ২০১৭ সালেও এই পুরস্কারের জন্য সিন্ধুর নাম প্রস্তাব করা হয়েছিল। তবে চূড়ান্ত তালিকায় তাঁর নাম অন্তর্ভুক্ত হয়নি। ২০১৫ সালে পদ্মশ্রী পেয়েছেন সিন্ধু।

মেরি ও সিন্ধুর পাশাপাশি পদ্ম তালিকায় প্রস্তাব করা হয়েছে আরও সাত মহিলা খেলোয়াড়। পদ্মশ্রীর জন্য প্রস্তাবিত নামগুলি হল রেসলার বিনেশ ফোগট, টেবিল টেনিস স্টার মনিকা বাত্রা, টি-২০ অধিনায়ক হরমনপ্রীত কৌর, হকির অধিনায়ক রানি রামপাল, প্রাক্তন শ্যুটার শুমা শিরুর ও পর্বতারোহী দুই বোন তাশি এবং নাংশি মালিক।

আরও দেখুন

কাশ্মীরে ফের সেনা-জঙ্গি সংঘর্ষ, হত ১...

কাশ্মীরে ফের সেনা-জঙ্গি সংঘর্ষ, হত ১…

নিজস্ব সংবাদাতা: ঙ্গলবার সকালে সেনা-জঙ্গি সংঘর্ষে উত্তপ্ত হয়ে উঠল জম্মু-কাশ্মীরের গান্দেরবাল জেলা। সেনাবাহিনীকে লক্ষ্য করে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *