Breaking News
হোম > উত্তর পূর্ব > পশ্চিম বঙ্গ > স্কুলে মানসিক স্বাস্থ্য পাঠ্যক্রমের গুরুত্ব বিষয়ক কর্মশালা
স্কুলে মানসিক স্বাস্থ্য পাঠ্যক্রমের গুরুত্ব বিষয়ক কর্মশালা

স্কুলে মানসিক স্বাস্থ্য পাঠ্যক্রমের গুরুত্ব বিষয়ক কর্মশালা

স্কুলে মানসিক স্বাস্থ্য পাঠ্যক্রমের গুরুত্ব বিষয়ক কর্মশালা

কলকাতা: গত ২ নভেম্বর ম্যাকমিলান এডুকেশন ও ফর্টিস হেলথকেয়ারের ফর্টিস স্কুল মেন্টাল হেলথ প্রোগ্রামের ব্যবস্থাপনায় ‘স্কুলে মানসিক স্বাস্থ্য পাঠ্যক্রম’ বিষয়ক একটি কর্মশালা অনুষ্ঠিত হয়েছে কলকাতার দ্য পার্ক হোটেলে। বিভিন্ন স্কুলের প্রিন্সিপালদের নিয়ে আয়োজিত এই কর্মশালায় প্রধান বক্তা ছিলেন ফর্টিস ন্যাশনাল মেন্টাল হেলথ প্রোগ্রামের ডিরেক্টর ডা. সমীর পারিখ। ডা. পারিখ তাঁর ভাষনে স্কুলগুলিতে ‘লাইফ স্কিল এডুকেশন’ চালু করার গুরুত্ব ও শিশুদের সঠিক বিকাশের জন্য কাউন্সেলরদের ভূমিকা নিয়ে আলোচনা করেন। এদিন তিনি তাঁর সহকর্মী কামনা ছিব্বর ও মীমাংসা সিংয়ের সঙ্গে যৌথভাবে লিখিত ও ম্যাকমিলান এডুকেশন দ্বারা প্রকাশিত ‘টকিং অ্যাবাউট মেন্টাল হেলথ ইন দ্য ক্লাসরুম : আ মেন্টাল হেলথ কারিকুলাম ফর টিচার্স’ গ্রন্থটিরও আনুষ্ঠানিক প্রকাশ করেন।
এই অনুষ্ঠানে ম্যাকমিলান এডুকেশনের ডিরেক্টর (মার্কেটিং) বন্দনা জুনেজা পড়ুয়াদের মানসিক ও শারীরিক বিকাশের লক্ষ্যে ডা. পারিখ নির্দেশিত মানসিক স্বাস্থ্য বিষয়ক পাঠ্যক্রমের প্রয়োজনীয়তা নিয়ে বক্তব্য রাখেন। এই কর্মশালায় ৬০টিরও বেশি স্কুলের প্রিন্সিপালগণ যোগ দিয়েছিলেন। তাঁরা ম্যাকমিলান এডুকেশন ও ফর্টিস হেলথকেয়ারের এই সময়োপযোগী উদ্যোগের প্রশংসা করেন।
অংশগ্রহণকারী স্কুলগুলির মধ্যে ছিল সেন্ট জেমস স্কুল, ডন বসকো হাই স্কুল লিলুয়া, ডি পল স্কুল বাঁশদ্রোনী, লা মার্টিনিয়ার, জেমস অ্যাকাডেমিয়া ইন্টারন্যাশনাল স্কুল, দ্য হেরিটেজ স্কুল, ডগলাস মেমোরিয়াল হায়ার সেকেন্ডারি স্কুল, সেন্ট থমাস গার্লস স্কুল খিদিরপুর, সেন্ট অগাস্টিন স্কুল, মহাঋষি বিদ্যা মন্দির, দিল্লি পাবলিক স্কুল জোকা, এম পি বিড়লা ফাউন্ডেশন হায়ার সেকেন্ডারি স্কুল, সাউথ সিটি ইন্টারন্যাশনাল স্কুল, সেন্ট মেরি’জ অরফানেজ অ্যান্ড ডে স্কুল, গার্ডেন হাই স্কুল ও রামমোহন মিশন হাই স্কুল।

আরও দেখুন

কাশ্মীরে ফের সেনা-জঙ্গি সংঘর্ষ, হত ১...

কাশ্মীরে ফের সেনা-জঙ্গি সংঘর্ষ, হত ১…

নিজস্ব সংবাদাতা: ঙ্গলবার সকালে সেনা-জঙ্গি সংঘর্ষে উত্তপ্ত হয়ে উঠল জম্মু-কাশ্মীরের গান্দেরবাল জেলা। সেনাবাহিনীকে লক্ষ্য করে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *