Breaking News
হোম > ePaper > জম্মু-কাশ্মীরের রাজ্যপালকে হত্যার ষড়যন্ত্র…
জম্মু-কাশ্মীরের রাজ্যপালকে হত্যার ষড়যন্ত্র...

জম্মু-কাশ্মীরের রাজ্যপালকে হত্যার ষড়যন্ত্র…

নিজস্ব সংবাদদাতা: ফের আঘাত হানার ছক কষেছে আই য়স আই। এবার জন্মু-কাশ্মীরের সদ্য নিযুক্ত রাজ্যপালকে প্রাণে মারার ছক কষছে আই এস আই। পাক গুপ্তচর সংস্থা আইএসআই জম্মু-কাশ্মীরের রাজ্যপাল গিরীশচন্দ্র মুর্মূকে হত্যা করার জন্য পাকিস্তানের সন্ত্রাসবাদী সংস্থা লস্কর-ই-তৈবার সঙ্গে একাধিক বৈঠক করেছে।এমনটাই  গোয়েন্দা সূত্রে খবর।

সূত্রের খবর, গত ২৯ অক্টোবর পাক-অধিকৃত কাশ্মীরের কোটলিতে একটি মাদ্রাসায় লস্কর-ই-তৈবা এবং হিজবুল মুজাহিদিনের সঙ্গে বৈঠক হয় আইএসআই এর। বৈঠকের মূল আলোচ্য বিষয় ছিল রাজ্যপাল মুর্মূকে হত্যার ষড়যন্ত্র।এ ছাড়াও কাশ্মীরে সম্প্রতি সংঘটিত ব্লক ডেভেলপমেন্ট কাউন্সিলের নির্বাচনে জয়ী প্রার্থীদেরও হিট লিস্টে রাখা হয়েছে বলে খবর। লস্কর জঙ্গি জিয়া-উল-রেহমান মীরকে এই কাজের দায়িত্ব দেওয়া হয়েছে বলে জানিয়েছে গোয়েন্দা দফতর।

ভারতে যত বেশি সম্ভব সন্ত্রাসবাদী হামলা চালাতে লস্কর-ই-তৈবা এবং হিজবুল মুজাহিদিনকে নির্দেশ দিয়েছে আইএসআই। এছাড়া তাদের কে২ ফর্মুলা, অর্থাত্‍ কাশ্মীর ও খালিস্তান ইস্যুতে জম্মু-কাশ্মীর ও পঞ্জাবে সন্ত্রাসবাদী কার্যকলাপ বাড়াতে চাইছে তারা। বেশ কয়েকটি খালিস্থানপন্থী সংগঠনের সঙ্গে হাত মিলিয়ে কাশ্মীর খালিস্তান রেফারেনডাম ফ্রন্ট নামে একটি সন্ত্রাসবাদী সংগঠন পাকিস্তান তৈরি করেছে বলেও গোয়েন্দা সূত্রে খবর।

আরও দেখুন

কাশ্মীরে ফের সেনা-জঙ্গি সংঘর্ষ, হত ১...

কাশ্মীরে ফের সেনা-জঙ্গি সংঘর্ষ, হত ১…

নিজস্ব সংবাদাতা: ঙ্গলবার সকালে সেনা-জঙ্গি সংঘর্ষে উত্তপ্ত হয়ে উঠল জম্মু-কাশ্মীরের গান্দেরবাল জেলা। সেনাবাহিনীকে লক্ষ্য করে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *