ঐশী ঘোষকে শোকজ করল জওহরলাল নেহরু বিশ্ববিদ্যালয়

1 min read

ঐশী ঘোষকে শোকজ করল জওহরলাল নেহরু বিশ্ববিদ্যালয়। ক্যাম্পাসে বিশৃঙ্খলা তৈরির অভিযোগ আনা হয়েছে তাঁর বিরুদ্ধে। ২০১৮ সালে ক্যাম্পাসে প্রতিবাদ আন্দোলন চলাকালীন ছাত্র সংসদের সভাপতি ঐশী বিশ্ববিদ্যালয় চত্বরে বিশৃঙ্খল আচরণ করেছিলেন। এমনটাই উল্লেখ করা হয়েছে শোকড চিঠিতে। ঐশীর পাশাপাশি এই তালিকায় রয়েছে SFI-এর আরও এক ছাত্রও।

সূত্রের খবর, গত ১১ জুন ঐশীকে এই নোটিশ পাঠানো হয়েছে। সেখানে উল্লেখ করা হয়েছে, গত ৫ ডিসেম্বর বোর্ড অফ স্টাডিজের মিটিংয়ে বিশৃঙ্খলার পরিস্থিতি তৈরি করেছিলেন। অধ্যাপক রজনীশ কুমার মিশ্র এমনটাই অভিযোগ করেছেন। কিন্তু, তিনবছর পর এই শোকজের নোটিশ কেন? বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে জানানো হয়েছে, হোস্টেলের ফি কমানোর দাবিতে দীর্ঘদিন ক্যাম্পাস চত্বর আটকে ধরনা কর্মসূচিতে অংশগ্রহণ করেছিলেন ঐশী ও ছাত্র সংসদের সদস্যরা। আন্দোলনের নাম করে বিশ্ববিদ্যালয়ের পরিবেশ নষ্ট করা হয়েছে বলেও অভিযোগ কর্তৃপক্ষের।

এমনকী ঐশীর বিরুদ্ধে আগামীদিনে কড়া ব্যবস্থা নেওয়া হতে পারে বলেও ইঙ্গিত দেওয়া হয়েছে শোকজ চিঠিতে। ঐশীকে আগামী সাত দিনের সময় দিয়েছে বিশ্ববিদ্যালয়। আগামী ২১ জুনের মধ্যে তাঁকে এই নোটিশের জবাব দিতে হবে। জবাব দিতে না পারলে তাঁর বিরুদ্ধে কড়া শাস্তি অপেক্ষা করছে বলেই জানানো হয়েছে।

You May Also Like