কোভিড আক্রান্ত কেউ মারা গেলে চাকরি পাবেন পরিবারের একজন

1 min read

আজ, বুধবার নবান্নের সভাঘরে বৈঠক চলার সময়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানান, এ বিষয়ে আজ মন্ত্রিসভার বৈঠকে একটি সিদ্ধান্ত নেওয়া হয়েছে। রাজ্যে যাঁরা কোভিড ওয়ারিয়র, তাঁদের লড়াইকে সম্মান জানানোর সঙ্গে স্বীকৃতিও দেওয়া হবে।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এদিন ঘোষণা করেন, কোভিড লড়াইয়ে যাঁরা মারা গেছেন, তাঁদের পরিবারের কোনও এক সদস্যকে সরকারি চাকরি দেওয়া হবে বলে সিদ্ধান্ত নেওয়া হয়েছে। পুলিশকর্মী থেকে সিভিক ভলান্টিয়ার– যে কোনও কোভিড যোদ্ধার ক্ষেত্রেই এই ক্ষতিপূরণ মিলবে বলে মুখ্যমন্ত্রী ঘোষণা করেন।

এদিন মুখ্যমন্ত্রী পরিসংখ্যান দিয়ে জানান, এ রাজ্যে মোট ২৬৮ জন পুলিশকর্মী করোনাভাইরাস সংক্রমণে আক্রান্ত হয়েছেন। ৩০ জন চিকিৎসকও আক্রান্ত হয়েছেন করোনা চিকিৎসা করতে গিয়ে। রাজ্যে আক্রান্ত নার্সের সংখ্যা ৪৩। এছাড়াও ৬২ জন সরকারি কর্মচারী আক্রান্ত হয়েছেন করোনায়। সব মিলিয়ে এ রাজ্যে ৪১৫ জন কোভিড যোদ্ধা আক্রান্ত হয়েছেন সংক্রমণে। সুস্থ হয়ে উঠেছেন ৪০৩ জন। এ পর্যন্ত মোট ১২ জন কোভিড যোদ্ধা করোনায় মারা গেছেন বলেও জানান মুখ্যমন্ত্রী।

কোনও কোভিড যোদ্ধা মারা গেলে, ক্ষতিপূরণ হিসেবে তাঁর পরিবারকে ১০ লক্ষ টাকা এবং আক্রান্ত হলে তাঁর পরিবারকে ১ লক্ষ টাকা করে দেওয়ার কথা আগেই ঘোষণা করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

You May Also Like