জোরকদমে চলছে চড়ক পূজা প্রস্তুতি

1 min read

চৈত্র মাসে চড়ক পূজার প্রস্তুতি নিয়ে রাস্তায় সঙ সেজে অর্থ সংগ্রহ শুরু করেছেন বিভিন্ন এলাকার পুজো কমিটির সদস্যরা। একসঙ্গে চড়ক পূজায় অষ্টগানের পালা অনুষ্ঠিত করা উপলক্ষেও শিশুদের দেবদেবী সাজিয়ে রাস্তায় নাচ গানের মাধ্যমে প্রচার এবং অর্থ সংগ্রহ করছেন সংশ্লিষ্ট এলাকার চড়ক পূজা কমিটির সদস্যরা। 

আগামী ১৪ এপ্রিল চড়ক পূজা অনুষ্ঠিত হবে। তার আগেই পুরাতন মালদা শহরের বিভিন্ন এলাকায় রাস্তায় চড়ক পূজা উপলক্ষে বিভিন্ন দেবদেবীর সাজে নাচ-গান করেই অর্থ সংগ্রহতে উদ্যোগী হয়েছে মঙ্গলবার তাতিপাড়া চড়ক পূজা কমিটির সদস্যরা । পাশাপাশি পাকুয়াহাট এলাকা থেকেও এদিন পুরাতন মালদা শহরে অষ্টগান অনুষ্ঠিত করার জন্য শিশুদের দেবদেবী সাজিয়ে অর্থ সাহায্যের জন্য পুরাতন মালদার বিভিন্ন এলাকায় ঘুরছেন পাকুয়াহাট এলাকার চরক পূজা কমিটির সদস্যরা।

পুরাতন মালদার চরক পূজা কমিটির এক সদস্য সঞ্জয় হালদার এবং পাকুয়াহাট এলাকার চড়ক পূজা কমিটির সদস্য অনিল হালদার বলেন, দীর্ঘদিন ধরেই চড়ক পূজা উপলক্ষে এই ধরনের দেবদেবীর সং সাজিয়ে রাস্তায় প্রচার করা হয়। যার মাধ্যমে কিছুটা অর্থ সংগ্রহ হয়ে থাকে। এছাড়াও অষ্টগান করার জন্য শিশুদের বিভিন্ন দেবদেবীর সাজিয়ে মানুষের কাছে ধার্মিক প্রচার তুলে ধরার ব্যবস্থা করা হয়ে থাকে। তার মাধ্যমে কিছু অর্থ সংগ্রহ করা হয়। তাই এখন থেকে চড়ক পূজা  প্রস্তুতি জোরকদমে চলছে।

You May Also Like