মালদায় ট্রাক ধর্মঘটে ট্রাক মালিকরা

1 min read

পণ্য পরিবহনের ক্ষেত্রে কেন্দ্র সরকারের আইন পশ্চিমবঙ্গে লাগু করছে না রাজ্য সরকার। যার ফলে চরম ক্ষতির মুখে পড়তে হচ্ছে পরিবহনকারী ট্রাক মালিকদের। এরই প্রতিবাদ জানিয়ে শনিবার দুপুরে পুরাতন মালদা মঙ্গলবাড়ী এলাকায় একটি সাংবাদিক বৈঠক করে ফেডারেশন অফ ওয়েস্ট বেঙ্গল ট্রাক অপারেটর অ্যাসোসিয়েশন। এদিন মঙ্গলবাড়ী এলাকার ওই সংগঠনের কার্যালয়ে রাজ্য সরকারের বিরুদ্ধে বিভিন্ন বিষয়ের প্রতিবাদ জানিয়ে পুজোর পর থেকে অনির্দিষ্টকালের জন্য ট্রাক ধর্মঘটের নামার হুমকি দিয়েছে দেওয়া হয়েছে সংগঠনের পক্ষ থেকে।

পণ্য পরিবহন সংক্রান্ত নতুন আইন রাজ্যসরকার লাগু না করায় লোকসানে পড়েছে রাজ্যের পণ্য পরিবহনে যুক্ত ট্রাকচালক এবং মালিক সংগঠন। দ্রুত এই সমস্যার দাবিতে ধর্মঘটে যাচ্ছে মালদা জেলার ট্রাক মালিকরা।অন্য রাজ্যের ট্রাক বেশি পণ্য নিয়ে এরাজ্যে প্রবেশ করতে পারলেও রাজ্য সরকারের নতুন আইন চালু না করায় বাংলার ট্রাক মালিকরা তা করতে পারছে না। অবিলম্বে কেন্দ্রীয় আইন চালু করে রাজ্যের ট্রাকগুলিকেও সেই সুবিধা দিতে হবে বলে দাবি করেছেন তারা।

ফেডারেশন অফ ওয়েস্ট বেঙ্গল ট্রাক অপারের্টশ অ্যাসোসিয়েশন যুগ্ম সম্পাদক সৌমো প্রসাদ বোস বলেন, দুই বছর আগে কেন্দ্রীয় সরকার ভেহিক্যাল আইনের কিছু পরিবর্তন করে। তাতে পরিষ্কার বলা হয় ভারতবর্ষের সমস্ত ট্রাকের পণ্য লোডিং এর ক্ষেত্রে ২৫ শতাংশ বাড়ানো হলো।এই আইন পরিবর্তন করার পর ভারতবর্ষের সব রাজ্য দুই থেকে তিন মাসের মধ্যে ওই সমস্ত রাজ্যের পণ্য লোডিং এর ক্ষমতা বৃদ্ধি করে। পশ্চিমবঙ্গ সরকার শেষ দুই বছরে অনেক চিঠি দেওয়া সত্ত্বেও আমাদের এই দাবি এখনো পর্যন্ত মানে নি। এতে আমাদের গাড়ির মালিকদের অনেক ক্ষতি হচ্ছে। আমাদের এই রাস্তার ওপর দিয়ে অন্য রাজ্যের গাড়ি আমাদের থেকে ২৫শতাংশ মাল বেশি নিয়ে চলে যাচ্ছে। অথচ রাজ্যের ট্রাকগুলি এ সুবিধা পাচ্ছে না।

You May Also Like