আজ আবারও এক বড় সাফল্যের মুখ দেখলো জম্মু- কাশ্মীরের নিরাপত্তারক্ষীরা

1 min read

আবারও উত্তাল হলো জম্মু-কাশ্মীর। কাশ্মীরে বড়সড় সাফল্য পেল নিরাপত্তারক্ষীরা। বিগত কয়েকমাস ধরে নিকেশ হচ্ছে একের পর এক জঙ্গি। বুধবার আবারও জঙ্গি দমনে সফল হয়েছে সেনা। কাশ্মীর জোনের পুলিশের তরফে এখনও পর্যন্ত পাওয়া খবর অনুযায়ী, দক্ষিণ কাশ্মীরের পুলওয়ামা শহরে তিন জঙ্গিকে নিকেশ করেছে ভারতীয় সেনা। এবং বাকিদের উদ্দেশ্যে এলাকায় তল্লাশি অভিযান চালানো হচ্ছে। এদিন ভোরে প্রথমে জানা হয় যে দক্ষিণ কাশ্মীরের পুলওয়ামায় নিরাপত্তারক্ষীদের সঙ্গে গুলির লড়াই শুরু হয় নিরাপত্তারক্ষীদের। এরপরই খবর মেলে যে এনকান্টারে লস্কর কমান্ডর আবু হুরাইরাকেও খতম করেছেন জওয়ানরা। অন্য দু’জনের পরিচয় জানানো যায়নি তবে তারা স্থানীয় জঙ্গি বলেই মনে করা হচ্ছে।

ঘটনায় জঙ্গিদের কাছ থেকে অস্ত্র উদ্ধার হয়েছে। এলাকায় আরও জঙ্গি লুকিয়ে রয়েছে কি না, তা জানতে চিরুনি তল্লাশি শুরু করেছে নিরাপত্তারক্ষীরা। সেনা এখনও তাঁদের অপারেশন জারি রেখেছে। পুলিশ, সেনাবাহিনী এবং কেন্দ্রীয় রিজার্ভ পুলিশ ফোর্সের একটি যৌথ দল জঙ্গিদের উপস্থিতি সম্পর্কে একটি নির্দিষ্ট তথ্য পাওয়ার পরেই ওই অঞ্চলটি ঘেরাও করে। এনকাউন্টার শুরু হওয়ার পরে পুলওয়ামা শহরে কারফিউ জারি করা হয়।

জানা গিয়েছে, গোপন সূত্রে খবর পেয়ে এদিন ভোর রাত থেকে তল্লাশি শুরু করে নিরাপত্তারক্ষীরা। অপারেশন চালু হতেই জঙ্গিরা টের পায়। তারা নিরাপত্তারক্ষীদের লক্ষ্য করে গুলি চালাতে শুরু করে। পালটা জবাব দেন জওয়ানরাও। দীর্ঘক্ষণের এই অপারেশনের শেষে মোট তিন জঙ্গিকে নিকেশ করতে সক্ষম হয় নিরাপত্তারক্ষীরা।

You May Also Like