আজ জন্মদিন দেশের প্রধানমন্ত্রীর

1 min read

আজ ১৭ সেপ্টেম্বর দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর জন্মদিন। ৭১ বছরে পড়লেন নোমো। দেশ জুড়ে পালিত হবে দিনটি, বিভিন্ন জায়াগায় বিভিন্ন ভাবে চলবে নানান কর্মসূচি। রাজ্য বিজেপি যুব মোর্চা এবং মহিলা মোর্চা আলাদা আলাদা কর্মসূচি নিয়েছে। ১৭ সেপ্টেম্বর থেকে কর্মসূচি শুরু হচ্ছে, শেষ হবে ৭ অক্টোবর। আগামী ২০ দিন নানা অনুষ্ঠান ও নানা কর্মসূচির মাধ্যমে মোদী-বন্দনার আয়োজন করেছে গেরুয়া শিবির। আজ থেকে নরেন্দ্র মোদীর জন্মদিন উপলক্ষ্যে ‘সেবা ও সমর্পণ অভিযান’ পালন করছে বিজেপি। ১৯৫০-এর ১৭ সেপ্টেম্বর জন্ম নরেন্দ্র মোদীর। এরই পাশাপাশি প্রশাসক হিসেবেও এবছর ২০ বছর পার করতে চলেছেন মোদী।

সেই উপলক্ষে রাষ্ট্রপতি থেকে শুরু করে কেন্দ্রীয়মন্ত্রীদের তরফে একে একে এল শুভেচ্ছাবার্তা। ট্যুইটারে রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ লেখেন, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে জন্মদিনের শুভেচ্ছ। আপনার শরীর ভাল থাকুক এবং দীর্ঘায়ু হোন। আপনার পরিচিত উদ্যমেই দেশকে সেবা করে চলুন। স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ শুভেচ্ছাবার্তায় লিখেছেন, মোদিজি দেশকে শুধুমাত্র সময়ের আগে ভাবার আইডিয়া দিয়েছেন তা-ই নয়, কঠোর পরিশ্রম করে তা প্রমাণও করেছেন। নরেন্দ্র মোদির জন্মদিনে তাঁকে ট্যুইটারে শুভেচ্ছা জানিয়েছেন রাহুল গান্ধি থেকে শুরু করে জগৎ প্রকাশ নাড্ডা, ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রী হেমন্ত সোরেন, বিহারের মুখ্যমন্ত্রী নীতিশ কুমার এবং আরও অনেকে ৷

প্রধানমন্ত্রীর উচ্ছ্বসিত প্রশংসা করেছেন প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিংহও। তিনি লিখেছেন, নিজের সময়কালে উন্নয়ন ও সুপ্রশাসনের ক্ষেত্রে একাধিক নতুন অধ্যায় লিখেছেন নরেন্দ্র মোদি। আশা করি, উনি ভারতকে শক্তিশালী ও সমৃদ্ধশীল দেশে পরিণত করার স্বপ্ন পূরণ করতে পারবেন।

You May Also Like