উচ্চমাধ্যমিকে প্রথম স্থানাধিকারী পেল ৪৯৯ নাম্বার

0 min read

এদিন বিকেল সাড়ে তিনটের সময় ফলাফল প্রকাশ করেন উচ্চমাধ্যমিক শিক্ষা সংসদ সভানেত্রী মহুয়া দাস। তিনি জানান, চলতি বছর পাশের হার ৯০.১৩ শতাংশ, যা এত বছরের ফলাফলের নিরিখে সর্বোচ্চ। মাধ্যমিক পরীক্ষায় উল্লেখযোগ্য ফলাফল করতে না পারলেও উচ্চমাধ্যমিক পরীক্ষায় পাশের হার কলকাতায় সবচেয়ে বেশি। আগামী ৩১ শে জুলাই বেলা ২ টো থেকে ৫২ টি কেন্দ্রে বিতরণ করা হবে মার্কশিট।

এদিন বিকেল সাড়ে তিনটের সময় ফলাফল প্রকাশ করেন উচ্চমাধ্যমিক শিক্ষা সংসদ সভানেত্রী মহুয়া দাস। এই বছর মোট উচ্চমাধ্যমিকের পরীক্ষার্থীর সংখ্যা ছিল ৭ লক্ষ ৬১ হাজার ৫৮৩। তাদের মধ্যে পাশ করেছে ৬ লক্ষ ৮০ হাজার ৫৭ অর্থাৎ ৯০.১৩ শতাংশ। উচ্চমাধ্যমিক পরীক্ষায় পাশের হার কলকাতায় সবচেয়ে বেশি।

মহুয়াদেবী জানান, উচ্চমাধ্যমিকে ৫০০ নাম্বারের মধ্যে প্রথম স্থান অধিকারী পেয়েছে ৪৯৯, যা একটি রেকর্ড।ফলাফলের নিরিখে কলকাতার পর দ্বিতীয় স্থানে রয়েছে রয়েছে পূর্ব মেদিনীপুর এবং পশ্চিম মেদিনীপুর। এই বছর বিজ্ঞান বিভাগের ছাত্র ছাত্রীদের পাশের হার ৯৮.৮৩ শতাংশ। কলা বিভাগে ছাত্র ছাত্রীদের পাশের হার ৮৮.৭৪ শতাংশ। বানিজ্য বিভাগে পাশের হার ৯২.২২ শতাংশ। ৯০ শতাংশের উপর নম্বর পেয়েছে ৩০ হাজার ২২০ জন ছাত্র ছাত্রী । ৮০ থেকে ৮৯ শতাংশের মধ্যে নম্বর পেয়েছে ৮৪ হাজার ৭৪৬জন ছাত্র ছাত্রী।

You May Also Like