উৎপাদন বৃদ্ধির পথে ভার্মোরা গ্রানিটো

1 min read

ভার্মোরা গ্রানিটো প্রাইভেট লিমিটেড গুজরাটের মোর্বিতে দুটি অত্যাধুনিক কারখানা স্থাপনে উদ্যোগী হয়েছে। এরই অঙ্গ হিসেবে ২৭ অক্টোবর গুজরাটের গান্ধীনগরে ভার্মোরা গ্রানিটোর নতুন প্লান্টের ভার্চুয়াল ভিত্তিপ্রস্তর স্থাপন করেছেন গুজরাটের মুখ্যমন্ত্রী বিজয়ভাই রুপানি। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন শিল্প ও খনি বিষয়ক দফতরের অতিরিক্ত মুখ্যসচিব এম কে দাস।

প্রতিদিন ৩৫,০০০ বর্গমিটার লার্জ ফরম্যাট জিভিটি টাইলস তৈরির জন্য কোম্পানির প্রায় ৩০০ কোটি টাকা বিনিয়োগ করার পরিকল্পনা রয়েছে। ২০২১ সালের এপ্রিল মাস নাগাদ বাণিজ্যিক ভিত্তিতে কাজ শুরু হয়ে যাবে বলে আশা করা হচ্ছে। এর দ্বারা ১২০০ প্রত্যক্ষ ও পরোক্ষ কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি হবে। ইনোভেশন, ডিজাইন ও টেকনোলজি-সম্পন্ন ২৫ বছরের এই কোম্পানি আগামী ২-৩ বছরে ১৬০০ কোটি টাকা আয়ের লক্ষ্য নিয়ে চলেছে। অর্থবর্ষ’২০-তে কোম্পানির বিক্রয়ের পরিমাণ ছিল ১১০০ কোটি টাকা।  

ভারতের অন্যতম শীর্ষস্থানীয় টাইল ও বাথওয়্যার ব্র্যান্ড ভার্মোরা গ্রানিটো। এই কোম্পানির উৎপাদনের রেঞ্জে রয়েছে ওয়াল ও ফ্লোর টাইলস, স্ল্যাবস, স্যানিটারিওয়্যার, ফ্যসেটস ও কিচেন সিংকস। ১১টি প্লান্ট-বিশিষ্ট এই কোম্পানির উৎপাদন ক্ষমতা প্রতিদিন ১.১ লক্ষ বর্গমিটার। দেশে এই কোম্পানির ৭০০০-এরও বেশি টাচপয়েন্টস, ২৫০টিরও বেশি এক্সক্লুসিভ শোরুম ও বিদেশে ১৫টি শোরুম রয়েছে।

You May Also Like