এই প্রথম হকি ইন্ডিয়ার সাথে অংশীদারিত্বে প্রবেশ করেছে কোকা-কোলা ইন্ডিয়া

1 min read

ন্যাশনাল উইমেনস হকি লিগ ২০২৪ টুর্নামেন্টের জন্য এই প্রথম হকি ইন্ডিয়ার সাথে পার্টনারশীপ করেছে আনন্দনা, কোকা-কোলা ইন্ডিয়া ফাউন্ডেশন। টুর্নামেন্টটি এপ্রিলের ৩০ তারিখে  শুরু হয়েছিল, যা ৯ মে ঝাড়খণ্ডের রাঁচিতে শেষ হয়েছে। ন্যাশনাল উইমেনস হকি লীগে পুনের ১৪তম হকি ইন্ডিয়া সিনিয়র মহিলা জাতীয় চ্যাম্পিয়নশিপ ২০২৪-এর দলগুলি রয়েছে, যা হরিয়ানা, মহারাষ্ট্র, ঝাড়খণ্ড, মধ্যপ্রদেশ, পশ্চিমবঙ্গ, মিজোরাম, মণিপুর এবং ওড়িশার মতো রাজ্যগুলিতে প্রতিনিধিত্ব করে৷ স্পেশালাইজড কোচিং, প্রশিক্ষণ সরঞ্জাম ব্যবস্থা, পুষ্টি সহায়তা, এবং সংগঠিত শিবির ও টুর্নামেন্টের মাধ্যমে খেলাধুলা এবং লিঙ্গ সমতার ল্যান্ডস্কেপ বাড়ানোর লক্ষ্যে কোকা-কোলা ইন্ডিয়া মহিলা হকি দলের সাথে এই পার্টনারশিপে যুক্ত হয়েছে।

কোম্পানি হকি খেলার প্রতি মহিলাদের অনুপ্রাণিত ও সমর্থন করতে একটি নতুন #SheTheDifference-শিরোনামে প্রচারণাও লঞ্চ করেছে যা এই সহযোগিতার সাথে একেবারে সারিবদ্ধ। প্রোগ্রামটি বাস্তবায়নে স্পোর্টিং ইথোস এই যৌথ অংশীদারিত্বে যোগ দিয়েছে। এটি খেলোয়াড়দের সম্পূর্ণ সম্ভাবনায় পৌঁছতে এবং ভারতীয় ক্রীড়ার শ্রেষ্ঠ দৃশ্য প্রদানে সাহায্য করেছে।

এই পার্টনারশীপের বিষয়ে মন্তব্য করে হকি ইন্ডিয়ার সভাপতি ডাঃ দিলীপ তির্কী জানিয়েছেন, “টুর্নামেন্টের উদ্বোধনীতে কোকা-কোলা ইন্ডিয়া ফাউন্ডেশন অনবোর্ডে আনন্দনাকে পেয়ে আমরা আনন্দিত। এই সহযোগিতা দ্বারা আমরা খেলার মর্যাদা এবং মহিলা হকি খেলোয়াড়দের জাতীয় ও আন্তর্জাতিক স্বীকৃতি বৃদ্ধি করার প্রচেষ্টা করছি। এটি ভারতের ক্রীড়া প্রশিক্ষণ এবং ক্রীড়া সক্ষমতার ক্ষেত্রে একটি উল্লেখযোগ্য মাইলফলক।”

You May Also Like