বঙ্গবন্ধু শেখ মজিবুরের জন্মদিন উপলক্ষে ভারত বাংলাদেশ মৈত্রী সাইকেল রেলি

0 min read

বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ মজিবুর রহমানের একশোতম জন্মদিন উপলক্ষে দুদেশের মধ্যে সাইকেল রেলি বিএসএফের উদ্যোগে।জানা গেছে এই সাইকেল রেলির ১২ তম দিনে আজ বিএসএফের ১৭১ তম বাহিনী ডাঙ্গিপাড়াতে এসে পৌঁছায়। এদিনের এই অনুষ্ঠানে হাজির ছিলেন বিএসএফের দ্বিতীয় কমান্ড বাহিনীর আধিকারিক টি মোহন ।

এদিন সাইকেল রেলি নিকটবর্তী মুখ্য আয়োজন স্থল বড়বিলা বিওপিতে এসে পৌঁছায় সেখানে কোম্পানি কমান্ডেন্ট যোগেন্দ্র দেব বশিষ্ঠ এর আতিথিয়তায় এবং প্রধান অতিথি ইসলামপুর পৌরসভার প্রশাসক কানাইলাল আগরওয়াল এর উপস্থিতিতে সেকেন্ড কমান্ড আধিকারিক ঋষিপাল সিং সহ অন্যান্য আধিকারিকদের উপস্থিতিতে তাদের স্বাগত জানানো হয়। স্থানীয় সম্মানের ব্যক্তিত্ব এবং ছোট ছোট শিশুদের দ্বারা সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এদিনের বক্তব্যে ইসলামপুর পৌর প্রশাসক কানাইলাল আগরওয়াল বলেন ভারত ও বাংলাদেশের মধ্যে চিরকালই বন্ধুত্বের সম্পর্ক ছিল সেই সম্পর্ককে আরো গভীর করতে হবে। সেই লক্ষ্যে বিএসএফের পক্ষ থেকে এই সাইকেল রালি আয়োজন করা হয়েছিল। বিএসএফ কমান্ডেন্ট যোগেন্দ্র সিং বশিস বলেন বাংলাদেশ এবং ভারতের মধ্যে ভাতৃত্ববোধের সম্পর্ককে সুদৃঢ় ও করবার জন্য 10 জানুয়ারি বিএসএফের জিরো পয়েন্ট বিওপি থেকে মিজোরাম পর্যন্ত এই সাইকেল যাত্রা 15 ই মার্চ পর্যন্ত চলবে। এই সাইকেল রেলির মাধ্যমে সীমান্তবর্তী এলাকার জনগণের মধ্যে দেশপ্রেম ও ভাতৃত্ববোধ জাগিয়ে তোলা হবে।

You May Also Like