ভরা বসন্তে বৃষ্টির সম্ভাবনা…

1 min read

নিজস্ব সংবাদদাতা : শীত একরকম চলে গেলে আবহাওয়ার খামখেয়ালিপনা থামছে না। আজ ,  সোমবার রাজ্যে আবহাওয়ার পরিবর্তন হওয়ার লক্ষণ রয়েছে। আবহবিদেরা জানিয়েছেন ভরা বসন্তে বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আগামী ২৪ ঘন্টায় বিক্ষিপ্ত বৃষ্টি কলকাতা-সহ গোটা রাজ্যে হতে পারে। মঙ্গলবার থেকে বৃষ্টি বাড়তে পারে। আর তারফলে উত্তরবঙ্গে নতুন করে শীত পড়তে পারে।
আবহাওয়া দপ্তর সূত্রে জানা গিয়েছে, সোমবার সকালে কলকাতায় পরিষ্কার আকাশ থাকবে। পরে আংশিক মেঘলা আকাশ হতে পারে। এ দিন সর্বনিম্ন তাপমাত্রা ১৯.৯ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি কম। রবিবার সকালে সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৯.১ ডিগ্রি সেলসিয়াস।গতকাল বিকেলে সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩০.৬ ডিগ্রি সেলসিয়াস।
পশ্চিমি ঝঞ্ঝা ও পূবালী হওয়ার সংঘাতেই বৃষ্টি রাজ্যজুড়ে বৃষ্টি হতে পারে। পশ্চিমি ঝঞ্ঝার শীতল হাওয়া ও জলীয় বাষ্প বায়ু গরম হাওয়ার মিশ্রণে এই বৃষ্টি হবে। তবে, বৃষ্টির পাশাপাশি দমকা ঝোড়ো হাওয়াও বইতে পারে। দক্ষিণবঙ্গের বাঁকুড়া, পুরুলিয়া, বীরভূম, মুর্শিদাবাদ, নদিয়া, দুই বর্ধমান, হুগলি, হাওড়া, দুই ২৪ পরগনাতে বৃষ্টি হতে পারে। মঙ্গলবার বৃষ্টি হতে পারে উত্তরবঙ্গের জেলাগুলিতে।

You May Also Like