রাহুল গান্ধী ও প্রিয়াঙ্কা গান্ধীর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার আর্জি…

1 min read

নিজস্ব সংবাদদাতা : শুক্রবার দিল্লির হিংসার ঘটনা নিয়ে  নতুন করে দায়ের হওয়া তিনটি পিটিশনের শুনানি হল দিল্লি হাইকোর্টে। ওই মামলায় দিল্লি পুলিশ, দিল্লি সরকার ও কেন্দ্রকে নোটিশ পাঠিয়েছে আদালত। নয়া পিটিশনের একটিতে বিরোধী নেতা রাহুল গান্ধী ও প্রিয়াঙ্কা গান্ধীর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার আর্জি জানানো হয়েছে।

নাগরিকত্ব আইনের বিরোধীদের পরিচয় জানার জন্য তদন্তের আর্জিতে যে পিটিশন দাখিল করা হয়েছে, সেই মামলাতেও নোটিশ পাঠিয়েছে হাইকোর্ট। ‘আনলফুল অ্যাক্টিভিটিজ প্রিভেনশন অ্যাক্টের ’ আওতায় তদন্তের দাবি জানিয়ে পিটিশনটি দাখিল করেছেন অজয় গৌতম। তাঁর পিটিশনের ভিত্তিতে দিল্লি সরকার ও কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রককে নোটিশ পাঠিয়েছে মুখ্য বিচারপতি ডিএন প্যাটেল ও বিচারপতি সি হরিশংকরের বেঞ্চ।

সঞ্জীব কুমার আরও একটি পিটিশন দাখিল করেছেন। সরকারের বিরুদ্ধে বিক্ষোভের ডাক দেওয়ার জন্য সমাজকর্মী হর্ষ মান্দার, আরজে শায়েমা, অভিনেত্রী স্বরা ভাস্কর ও অন্যান্যদের বিরুদ্ধে NIA তদন্তের দাবি জানানো হয়েছে ওই পিটিশনে।

তৃতীয় পিটিশনটি করেছে বিজেপির লিগাল সেলের আইনজীবীদের সংগঠন লইয়ার্স ভয়েস। সরকারের বিরুদ্ধে উসকানিমূলক মন্তব্যের জন্য  রাহুল, প্রিয়াঙ্কা গান্ধী, ওয়াইসি ভাইয়েরা, ওয়ারিস পাঠান, মণীশ সিসোদিয়া, আমানাতুল্লা খান ও মেহমুদ প্রচার বিরুদ্ধে এফআইআর দায়ের করার আর্জি জানানো হয়েছে সেই পিটিশনে। আদালত তিনটি পিটিশনেই নোটিশ পাঠিয়ে মামলার পরবর্তী শুনানি ৩০ এপ্রিল হবে বলে জানিয়েছে।

You May Also Like