ইনডাস টাওয়ার টেলিকম সার্ভিস লকডাউন সময়কালে সিকিমের ৯০% নেটওয়ার্ক কভারেজ প্রদান করতে সক্ষম

1 min read

প্রতিশ্রুতিবদ্ধ অংশীদার হিসাবে COVID-19 এর বিরুদ্ধে দেশের লড়াইয়ে সমর্থন করে, ইন্ডস টাওয়ারস লকডাউন সময়কালে এবং পরবর্তী মাসগুলিতে গড়ে ৯৯.০০ % গড় অবধি নিশ্চিত করার জন্য সিকিমে নিরলসভাবে কাজ করে করেছে । সামাজিক দূরত্বের নীতিগুলি মেনে চলার সময়, ইন্ডস টাওয়ারগুলি রাজ্য জুড়ে ১৬৪ টি মোবাইল টাওয়ার এবং ৩১১ টি টেন্যানসি পরিচালনা এবং বিশেষত লকডাউনের সময়কালে বিজোড় যোগাযোগ স্থাপনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে।। এমনকি লাচুং এবং লাচেনের মতো উচ্চ উচ্চ স্থানগুলিতে টাওয়ারগুলি রয়েছে যা স্থানীয় প্রশাসনকে প্রয়োজনীয় পরিষেবাগুলির পাশাপাশি সাধারণ মানুষকে ভালো পরিষেবা পেতে সাহায্য করেছে।

উল্লেখ্য, ইন্ডস টাওয়ারের কর্মীরা কঠিন অঞ্চল, আবহাওয়া, চলাচলে সীমাবদ্ধতা এবং সংক্ষিপ্ত সময়ের মধ্যে পরিষেবাগুলি পুনরুদ্ধার করে টেলিকম অবকাঠামো পরিচালনার জন্য নানান চ্যালেঞ্জ থাকা সত্ত্বেও, যেখানেই রক্ষণাবেক্ষণের প্রয়োজন ছিল, অবিচ্ছিন্ন ও সচেতন প্রচেষ্টা গ্রহণ করেছিলেন।

সিকিম সরকারের প্রযুক্তি বিভাগের অতিরিক্ত পরিচালক সোনম তাসি ওয়াংদি বলেছেন, “মোবাইল পরিষেবাগুলি সিকিমের পার্বত্য অঞ্চলে একটি লাইফলাইন। এখন আগের চেয়ে বেশি, লোকেরা প্রয়োজনীয় পরিষেবাগুলি, অনলাইন স্কুল এবং কলেজ, টেলিমেডিসিন পরিষেবা এবং সাধারণত একে অপরের সংস্পর্শে থাকার জন্য তাদের সমর্থন করার জন্য ফোন এবং ইন্টারনেট পরিষেবাগুলির উপর নির্ভর করে। COVID-19 এর কারণে লকডাউন চলাকালীন সফলভাবে বিরামবিহীন সংযোগ ব্যবস্থাপনার জন্য ইন্ডস টাওয়ার্স দলের আন্তরিক প্রচেষ্টার আমরা প্রশংসা করি। লাচুং এবং লাচেনের মতো উঁচু স্থানে মোবাইল টাওয়ারের উপস্থিতি অবশ্যই এই অঞ্চলের মানুষকে সাহায্য করেছে। এগুলি গোটা বিশ্বের জন্য চ্যালেঞ্জিং সময়, এখানে গ্যাংটকে আমরা এই অঞ্চলের লোকদের সহায়তা করার জন্য উপলভ্য প্রযুক্তি ব্যবহার করছি এবং যতটা সম্ভব মানুষকে সহায়তা দেওয়ার জন্য টেলিকম অবকাঠামো প্রশাসনকে সহায়তা করেছে। “

ইন্ডস টাওয়ার্সের পশ্চিমবঙ্গ, সার্কেল সিইও নীরজ সিংহ বলেছিলেন, “চলমান মহামারীটি মানবজাতির সবচেয়ে কঠিন চ্যালেঞ্জগুলির মধ্যে একটি এবং এই জাতীয় সঙ্কটের সময়ে সংযুক্ত থাকার প্রয়োজনকে বাড়াবাড়ি করা যায় না। মোবাইল সংযোগ সমস্ত ক্রিয়াকলাপের কেন্দ্রবিন্দু এবং সিকিমকে সংযুক্ত রাখতে আমাদের দল যে প্রচেষ্টা করেছে তা আমরা গর্বিত, এমনকি এ জাতীয় প্রতিকূলতার মধ্যেও। আমাদের শেষ মাইল ফিল্ড টিম এবং টেকনিশিয়ানরা অবিস্মরণীয় চ্যালেঞ্জকে অতিক্রম করে নির্বিঘ্ন সংযোগ নিশ্চিত করতে তাদের অক্লান্ত পরিশ্রমের মাধ্যমে ‘পুটিং ইন্ডিয়া ফার্স্ট’ এর আমাদের নীতি প্রদর্শন করেছে। এগিয়ে যেতে, আমরা যোগাযোগ সক্ষম করে জীবনকে রূপান্তর করার আমাদের দৃষ্টিভঙ্গির সাথে সমন্বিত একটি শক্তিশালী এবং দক্ষ টেলিকম অবকাঠামো তৈরি করা অব্যাহত রাখব। “

উত্তর-সিকিমের চুংথাংয়ের প্রাক্তন পঞ্চায়েত কালা লেপচা কীভাবে মোবাইল সংযোগটি মানুষের দৈনন্দিন জীবনকে সহায়তা করেছিল তা ভাগ করে বলছেন, “আমাদের বাজারের কেন্দ্রস্থলে একটি টাওয়ার রয়েছে যা স্পষ্টত আমাদের বিশেষত লকডাউনের সময় প্রচুর উপকারে আসে। আমরা সুবিধামতভাবে অনলাইন ব্যাংক লেনদেন করতে, আমাদের মোবাইল ফোনগুলি রিচার্জ করতে, অনলাইনে কেনাকাটা করতে সক্ষম হয়েছি, এমনকি বিদ্যুৎ কাটার সময় ভিডিও কলের মাধ্যমে আমাদের প্রিয়জনের সাথে সংযুক্ত হয়েছি। এই মোবাইল টাওয়ারটি COVID-19 পরিস্থিতি সত্ত্বেও আমাদের জীবন চালিয়ে যেতে সক্ষম করছে ”

শিক্ষার্থীদের অনলাইনে শিক্ষা প্রদানের ক্ষেত্রে গ্রাহককে সক্ষম করার জন্য সম্প্রতি ইন্ডস টাওয়ারস আইআইটি খড়গপুরে একটি টাওয়ারও স্থাপন করেছে। প্রাকৃতিক দুর্যোগ ও বিপর্যয় মোকাবেলায় ইন্ডস ভারতে যোগাযোগ ব্যবস্থা সক্ষম করেছে। বর্তমানে, ইন্ডস টাওয়ারের মাঠের কর্মীরা প্রয়োজনীয় পরিষেবাগুলি সুষ্ঠুভাবে পরিচালনার পাশাপাশি সংস্থার অবকাঠামোর উপর নির্ভরশীল ডিজিটাল অপারেশনের জন্য বিজোড় ২৪*৭ সংযোগ সক্ষম করছে। ইন্ডস টাওয়ারের মাঠের কর্মীরা নিজেরাই প্রয়োজনীয় সুরক্ষা গিয়ার এবং সর্বাধিক নির্ধারিত হটস্পট অঞ্চলে চব্বিশ ঘন্টা কাজ করে নিজেকে সজ্জিত করেছেন। তারা মোবাইল টাওয়ারের অবিচ্ছিন্ন ক্রিয়াকলাপটি সুনিশ্চিত করেছে, এটি যখন বিরামবিহীন সংযোগ সক্ষম করার ক্ষেত্রে আসে তখন এটি সবচেয়ে গুরুত্বপূর্ণ।

You May Also Like