এনআরসি’র বিরোধিতায় আজ পথে মমতা…

1 min read

নিজস্ব সংবাদদাতা: এনআরসি’র বিরোখিতায় এবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় আন্দালনে নামছন। আজ, বাংলায় এনআরসি মানা হবে না এই শ্লোগান দিয়ে  মমতা রাজপথে নামছেন। সিঁথির মোড় থেকে শ্যামবাজার পর্যন্ত তাঁর পিছু পিছু হাঁটবে এনআরসি-বিরোধী প্রতিবাদ। শ্যামবাজার গোলবাড়ির সামনে অস্থায়ী মঞ্চও তৈরি হয়েছে। আগাম ঘোষণা না-থাকলেও মনে করা হচ্ছে, পদযাত্রা শেষ হওয়ার পর ওই মঞ্চ থেকে মমতা বক্তৃতাও করতে পারেন।

মিছিল শুরু হবে বিকেল ৩টে নাগাদ।  লোকসভা ভোটের প্রচারে মমতার পদযাত্রা বেলেঘাটায় শুরু হয়ে শ্যামবাজারে শেষ হয়েছিল। এবার তিনি উত্তর শহরতলি থেকে শহরের দিকে ঢুকবেন। তবে পুজোর কেনাকাটার ভিড় শুরু হয়ে যাওয়ায় শ্যামবাজারেই থেমে যাবে মিছিল। পথ নিরাপত্তা সুনিশ্চিত করতে মিছিল-পথে রাস্তার দু’ধারে ব্যারিকেড তৈরি হচ্ছে। বিটি রোড এমনিতেই জনবহুল। তবে মুখ্যমন্ত্রী বরাবরই মনে করিয়ে দেন, তাঁর কর্মসূচির জন্য সাধারণ মানুষের যেন কোনও সমস্যা না হয়।

বুধবার দুপুরেই দেখা যায়, বিটি রোডে ‘বিশাল পদযাত্রার’ অসংখ্য ফেস্টুন ঝোলানো। শ্যামবাজার পাঁচমাথার মোড়েও সেই ফেস্টুন। দলের শীর্ষ নেতৃত্ব, বহু বিধায়ক ও মন্ত্রী, কলকাতার মেয়র ফিরহাদ হাকিম থাকবেন মিছিলের অগ্রভাগে। সুদীপ বন্দ্যোপাধ্যায়, সৌগত রায়ের মতো দলের প্রবীণ সাংসদেরা তো থাকবেনই। মেয়র ফিরহাদ হাকিম এ দিন বলেন, ‘বাংলার মানুষ যে এনআরসি করতে দেবেন না, সেটা কালকের মিছিল থেকেই স্পষ্ট হয়ে যাবে।’

You May Also Like