ফের ভারী বর্ষণের সম্ভাবনা শহরে….

1 min read

নিজস্ব সংবাদদাতা: ফের ভারী বৃষ্টির সম্ভাবনা। পুজোর আগেই শুরুর আগেই অবার ভাসগবে শহর। মাঝারি থেকে ভারী বৃষ্টিতে বিপর্যস্ত শহর কলকাতা থেকে রাজ্যের সব জেলা। উত্তরবঙ্গেও বৃষ্টির প্রবল সম্ভাবনা রগয়ছে। মধ্যপ্রদেশ হয়ে উত্তর পূর্ব বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে নিম্নচাপ অক্ষরেখা। যার জেরে বৃহস্পতিবার সকাল থেকে রাজ্যজুড়ে জেলায় জেলায় আকাশের মুখ ভার। মৌসুমী অক্ষরেখা সক্রিয় থাকায় রাজ্যজুড়ে শুরু হয়েছে বৃষ্টি। সেইসঙ্গে আগামী ৪৮ ঘণ্টার ভারী বৃষ্টির পূর্বাভাস দিল আলিপুর আবহাওয়া দফতর।

সক্রিয় মৌসুমী অক্ষরেখা, আগামী ৪৮ ঘণ্টা ভারী বৃষ্টি চলবে রাজ্যজুড়ে

আবহাওয়া দফতর সূত্রে খবর, আগামী ৪৮ ঘণ্টা দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায় বজ্রবিদ্যু সহ ভারী বৃষ্টির সম্ভবনা রয়েছে। দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, বাঁকুড়া, পুরুলিয়ার কোনও কোনও জায়গায় ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে। তবে শনিবার বৃষ্টির পরিমাণ কিছুটা কমবে বলে আশা করছে আবহাওয়া দফতর।

অন্যদিকে, উত্তরবঙ্গে বৃহস্পতিবার ও শুক্রবার দুই দিনই দার্জিলিং, আলিপুরদুয়ার এবং কোচবিহারের দু-একটি জেলায় ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে। শনিবার ও রবিবার উত্তরবঙ্গের পাঁচ জেলা দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহারের কোনও কোনও জায়গায় ভারী বৃষ্টির সম্ভবনা রয়েছে বলে জানানো হয়েছে আবহাওয়া দফতরের তরফে।

You May Also Like