এবার রিয়ার বিরুদ্ধে মামলা দায়ের নারকোটিক্স কন্ট্রোল ব্যুরোর

1 min read

বড়সড় বিপদের মুখে সুশান্ত সিং রাজপুত মামলার মূল অভিযুক্ত রিয়া। ইডির তরফে রিয়ার মাদকচক্রের সঙ্গে যোগসূত্র সংক্রান্ত চিঠি পেয়ে সুশান্ত সিং রাজপুতের মৃত্যু মামলায় যোগ দেয় নারকোটিক্স কন্ট্রোল ব্যুরো। তদন্তে যোগ দেওয়ার কয়েকঘন্টার মধ্যেই সমস্ত প্রাথমিক তথ্য খতিয়ে দেখে রিয়ার বিরুদ্ধে মামলা দায়েরের সিদ্ধান্ত এনসিবির। ভারতের এই কেন্দ্রীয় সংস্থাই ড্রাগ সংক্রান্ত যাবতীয় মামলার মূল দায়িত্বে রয়েছে।

সুশান্তের মৃত্যু সংক্রান্ত আর্থিক কেলেঙ্কারির দিকটা খতিয়ে দেখছে ইডি, মৃত্যুর তদন্ত করছে সিবিআই। এবার তদন্তে যোগ ছিল তৃতীয় কেন্দ্রীয় সংস্থা। NDPS আইনের আওতায় রিয়া এবং ইডির চিঠিতে উল্লেখিত সকলের বিরুদ্ধে মামলা দায়ের করল এনসিবি।

এনসিবি প্রধান রাকেশ আস্তানা জানান, ‘আমরা ইডির তরফে একটি চিঠি পেয়েছি মঙ্গলবার সন্ধ্যায় যেখানে বলা হয়েছে তাঁরা নিজেদের তদন্তে আর্থিক দিকটা খতিয়ে দেখবার সময় খোঁজ পেয়েছে রিয়া এবং সুশান্তকে ড্রাগের জোগান দেওয়া হতো। এবার এনসিবির একটি টিম তদন্ত করবে এবং এর সঙ্গে জড়িত ব্যক্তিদের জিজ্ঞাসাবাদ করবে’। নারকোটিক্স কন্ট্রোল ব্যুরো সূত্রে খবর নারকোটিক ড্রাগস অ্যান্ড সাইকোট্রপিক সাবস্ট্যান্স আইন, ১৯৮৫-র আওতায় ২০,২২,২৭,২৯-এর মতো ধারায় মামলা দায়ের হয়েছে রিয়া চক্রবর্তী ও তাঁর সঙ্গীদের বিরুদ্ধে। অর্থাত্ শুধু ড্রাগ সেবন বা ড্রাগ পাচার নয়, ব্যবসায়িক স্বার্থে ড্রাগের আদান-প্রদানের অভিযোগও আনা হচ্ছে রিয়া চক্রবর্তীর বিরুদ্ধে। অভিযোগ প্রমাণ হলে সর্বনিম্ন ১০ বছরের হাজতবাস হবে রিয়া চক্রবর্তীর।

You May Also Like