কাশ্মীরের কথা ভুলে যান ইমরান….

1 min read

নিজস্ব সংবাদদাতা: পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান কাশ্মীর নিয়ে ভারতের সঙ্গে পরমাণু যুদ্ধের হুমকি দিয়েছেন । কিন্তু এই ইস্যুতে নিজের দেশে কোণঠাসাহয়ে পড়েছেন  তিনি। ব্যাপক সমালোচনা শুরু হয়েছে। পাক সরকারের কাশ্মীর নীতির বিরোধিতায় সরব হয়েছে সে দেশের বিরোধী দলগুলি।পাকিস্তানের বিরোধী দল  পিপলস পার্টির চেয়ারম্যান বিলাবল ভুট্টো জারদারি বলেছেন, পাক প্রধানমন্ত্রীর পাক অধিকৃত কাশ্মীর রক্ষার দিকে নজর দেওয়া উচিত। সোমবার আদিয়ালা সংশোধনাগারে বাবা আসিফ আলি জারদারি ও কাকিমা ফরিয়াল তালপুরের সঙ্গে বৈঠকের পর তিনি এ কথা বলেন।

তিনি আরও বলেছেন, ‘কাশ্মীর প্রসঙ্গে সরকার পুরোপুরি ব্যর্থ। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী যখন কাশ্মীরকে সংযুক্ত করছেন, তখন সরকার ঘুমিয়ে আছে আর দেশের অর্থনীতিতে ধুলিসাত্‍‌ করতে ব্যস্ত হয়ে পড়েছে। প্রথমে পাকিস্তানের নীতি ছিল কী ভাবে শ্রীনগর পাবে? কিন্ততু এখন ইমরান সরকারের আচরণ ও লোভের কারণে আমাদের বিদেশনীতি হয়ে দাঁড়িয়েছে কী ভাবে মুজফফরাবাদকে রক্ষা করব।’ পাকিস্তানের ব্যর্থ বিদেশনীতির কারণেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে উপসাগরীয় দেশে বিশেষ সম্মান দেওয়া হয়েছে বলেও মন্তব্য করেন বিলাবল।

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প জানিয়ে দিয়েছেন জম্মু ও কাশ্মীর নিয়ে মধ্যস্থতার কোনও ইচ্ছে তাঁর নেই। এর পরদিনই বিলাবলের মন্তব্য তাতপর্যপূর্ণ।  জি ৭ বৈঠকেও কোনও দেশ পাকিস্তানের পরমাণু যুদ্ধের হুমকির বিষয়ে পাত্তা দেয়নি।

You May Also Like