খরচ সংক্রান্ত বিষয়ে আজ ফের তলব করা হলো সৌমেন্দু অধিকারীকে

1 min read

খারাপ সময়ের মধ্যে দিয়ে যাচ্ছেন সৌমেন্দু অধিকারী। একের পর এক তলব করা হচ্ছে তাকে। আগে দু’বার তাঁকে তলব করে জিজ্ঞাসাবাদ করেছে কাঁথি থানা। এবার তৃতীয়বার তলব করে তাঁর লন্ডন যাওয়ার খরচ সম্পর্কে জানতে চাইল তারা। আজ সোমবার আবারও ডাকা হয়েছে কাঁথি পুরসভার প্রাক্তন পুরপ্রধান সৌমেন্দু অধিকারীকে। সেই সংক্রান্ত নোটিশও পাঠানো হয়েছে।

কার্যত সৌমেন্দুর সম্পত্তির হিসেব খতিয়ে দেখতে চায় আধিকারিকরা। সূত্রের খবর, ক্রিকেট বিশ্বকাপ দেখতে ২০১৯ সালের জুন মাসে ইংল্যান্ডে গিয়েছিলেন সৌমেন্দু অধিকারী। সে সময় তাঁর খরচ হয়েছিল প্রায় সাড়ে ১৮ লক্ষ টাকা। এই খরচ কোথা থেকে এল তা জানার চেষ্টা করছে কাঁথি থানা।

কারণ জানা গিয়েছে, সৌমেন্দু অধিকারী পুরপ্রধান থাকাকালীন ভাতা, মোবাইল ও মিটিং অ্যালাউন্স মিলিয়ে ১০ হাজার টাকারও কম পেতেন। তাহলে বিদেশ ভ্রমণের এত বিপুল খরচের টাকা তাঁর কাছে এল কোথা থেকে সেই নিয়েই প্রশ্ন। সেই প্রেক্ষিতেই সৌমেন্দুর গত ১০ বছরের ইনকাম ট্যাক্স রিটার্ন, পাসপোর্ট সংক্রান্ত তথ্য সহ আরও বেশ কিছু জিনিস জানতে চাওয়া হচ্ছে।

সৌমেন্দুর স্পষ্ট বক্তব্য, সরকারের তরফে ইচ্ছা করেই এমন করা হচ্ছে। জেলা পুলিশ সুপার এবং মুখ্যমন্ত্রীর নির্দেশ রয়েছে এর পিছনে, এমনই দাবি তাঁর। তিনি আরও জানান, প্রমাণ করার চেষ্টা করা হচ্ছে যে তিনি রাশিয়াতেও গিয়েছিলেন ফুটবল বিশ্বকাপ দেখতে। কিন্তু সৌমেন্দুর কথায়, সেই সময় তাঁর পাসপোর্টই তৈরি হয়নি।

You May Also Like