ডেঙ্গি রুখতে মুখ্যমন্ত্রীর দাওয়াই….

1 min read

নিজস্ব সংবাদদাতা: রাজ্যে ক্রমেই বাড়ছে ডেঙ্গু আক্রান্তের সংখ্যা। আর তার জেরে, এবারের অধিবেশনের শুরু থেকেই বিরোধী দল গুলির তরফে বিধানসভায় মুখ্যমন্ত্রীর বিবৃতি দাবি করা হয়েছিল। সেই আনুসারে শুক্রবার বিধানসভার প্রশ্ন-উত্তর পর্বে বর্তমানে রাজ্যে ডেঙ্গির পরিস্থিতি এবং তার মোকাবিলা সহ একাধিক বিষয়ে বিরোধীদের করা প্রশ্নের উত্তর দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

মুখ্যমন্ত্রী বলেন, রাজ্যজুড়ে মোট সাড়ে ১০ হাজার মানুষ ডেঙ্মুতে আক্রান্ত। যাদের মধ্যে ৫ হাজার ডেঙ্গু আক্রান্ত বাংলাদেশি নাগরিক। মুখ্যমন্ত্রী বলেন, ইতোমধ্যে ডেঙ্গু একাধিক পদক্ষেপ গ্রহণ করেছে তাঁর সরকার। তাতেও সরকারি হাসপাতালে ডেঙ্গুতে প্রাণ হারিয়েছেন ১৩ জন ও বেসরকারি হাসপাতালে ডেঙ্গুতে প্রাণ হারিয়েছেন ৪ জন মানুষ।

মুখ্যমন্ত্রী বলেন, বাংলাদেশের যশোর ও খুলনায় ডেঙ্গুতে সবচেয়ে বেশি আক্রান্ত হয়েছে মানুষ। ইতোমধ্যে বিদেশমন্ত্রকে বিষয়টি জানানো হয়েছে। তাঁদের অনুরোধ করা হয়েছে তাঁরা যাতে এই বিষয়ে বাংলাদেশের প্রশাসনিক কর্তাদের সঙ্গে কথা বলেন। পাশাপাশি মুখ্যমন্ত্রী বলেন, তাঁরা মানবিক, তাই বাংলাদেশ থেকে বহু মানুষ এই রাজ্যে চিকিতসায় আসছেন। অন্য রাজ্য থেকেও ডেঙ্গু আক্রান্তরা এই রাজ্যে আসছেন চিকিৎসা করাতে। আর তিনি তাতে বাধা দিতে পারেননি, কারণ তাঁরা মানবিক।

You May Also Like