ভেটাগুড়ির লাল বাহাদুর শাস্ত্রী বিদ্যাপিঠের ছাত্র-ছাত্রীদের পথ অবরোধ,বিক্ষোভ

1 min read

দিনহাটার ভেটাগুড়ির লাল বাহাদুর শাস্ত্রী বিদ্যাপিঠে গত ৬ জুলাই থেকে একদিকে পঞ্চায়েত নির্বাচনের বুথ কেন্দ্র অন্যদিকে কেন্দ্রীয় বাহিনী থাকায় বন্ধ রয়েছে স্কুল। একটানা ১৮ দিন ধরে স্কুল বন্ধ থাকায় ক্ষুব্ধ ছাত্রছাত্রীরা। সোমবার দুপুর বারোটা থেকে দিনহাটা কোচবিহার রাজ্য সড়কের ভেটাগুড়ি লালবাহাদুর শাস্ত্রী বিদ্যাপিঠের সামনেই স্কুলের ছাত্র-ছাত্রীরা পথ অবরোধ করে বিক্ষোভ দেখালে বন্ধ হয়ে যায় যান চলাচল। সমস্যায় পড়তে হয় নিত্যযাত্রী থেকে শুরু করে সাধারণ মানুষকে।

ছাত্র-ছাত্রীরা জানান,১৮ দিনেরও বেশি সময় ধরে স্কুল বন্ধ রয়েছে। ভোটের পর কেন্দ্রীয় বাহিনী এখনও স্কুলে রয়েছে।যার ফলে স্কুল বন্ধ থাকায় আমাদের পড়াশোনা বন্ধ হয়ে গিয়েছে। অভিযোগ প্রশাসনের কোন হেলদোল নেই। আমরা পড়াশোনা করতে পারছি না, সামনেই মাধ্যমিক পরীক্ষা এখনো পর্যন্ত আমাদের পরীক্ষার সিলেবাস পর্যন্ত জানানো হয়নি। প্রশাসন যদি অবিলম্বে ব্যবস্থা না নেয় আমরা স্কুলে দরকার হলে তালা ঝুলিয়ে দিব।
স্কুল বন্ধ থাকায় ছাত্রছাত্রীরা যখন ক্ষুব্ধ হয়ে পথ অবরোধ করেছে সেই সময় তাদের অভিভাবকরা অনেকেই এ নিয়ে প্রশাসনের বিরুদ্ধে ছাত্র-ছাত্রীদের ভবিষ্যৎ নিয়ে প্রশ্ন তোলেন।
স্কুলের প্রধান শিক্ষক সুশান্ত কুমার রায় জানান, পুলিশ এবং ব্লক প্রশাসন কে বিষয়টি জানিয়েছেন। প্রধান শিক্ষক আরো জানান, কেন্দ্রীয় বাহিনী কবে স্কুল ছাড়বে সেটা পুলিশ ও প্রশাসন উভয়পক্ষই কেউ সঠিক ভাবে জানাতে পারেনি। যার জন্য স্কুল বন্ধ থাকায় ব্যাহত হচ্ছে পঠন পাঠন। প্রধান শিক্ষকের সাফাই স্কুল বন্ধের নির্দেশ পেয়েছিলাম কিন্তু স্কুল খোলার এখনো কোনো নির্দেশ আমাদের হাতে এসে পৌঁছায়নি। নির্দেশ পেলেই আমরা স্কুল খুলে দিবো। এরপর দীর্ঘ প্রায় এক ঘন্টা সময় ধরে পথ অবরোধ চলার পর দিনহাটা থানার পুলিশ প্রশাসনের আশ্বাসে উঠে যায় অবরোধ।

You May Also Like