রাজ্যে নারী সুরক্ষা নিয়ে প্রশ্ন উঠছে রাজ্যপালের তরফে

1 min read

এইমুহুর্তে রাজ্যে নারী সুরক্ষা নিয়ে উঠছে একাদিক প্রশ্ন।নারী সুরক্ষা-সহ একাধিক বিষয়ে আলোচনা চান বাংলার রাজ্যপাল জগদীপ ধনকড়। তাই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে তিনি চিঠি দিয়েছেন। সোশ্যাল মিডিয়াতে সেই চিঠি পোস্ট করেছেন রাজ্যপাল স্বয়ং। চিঠিতে আজই কথা বলার ইচ্ছেপ্রকাশ করেছেন তিনি। নারী সুরক্ষা ছাড়াও, কলকাতা হাইকোর্টে আইনজীবীদের বচসার ঘটনাও যে তাঁর নজর এড়ায়নি সেটাও স্পষ্ট করেছেন ধনকড়।

যে চিঠি মুখ্যমন্ত্রীকে পাঠিয়েছেন রাজ্যপাল তাতে কী লেখা আছে? সোশ্যাল মিডিয়াতে যে চিঠি পোস্ট করেছেন রাজ্যপাল তাতে তিনি জানিয়েছেন, বর্তমান বাংলায় নারীদের ওপর যে ঘৃণ্য অত্যাচার হচ্ছে এবং কলকাতা হাইকোর্টে যে ধরণের ঘটনা ঘটেছে তাতে তিনি ব্যতীত এবং লজ্জিত। মমতাকে উদ্দেশ্য করে তাঁর লেখা, ”আপনি নিশ্চয়ই সম্মত হবেন যে, সংবিধান এবং আইনের শাসন দ্বারা পরিচালিত ব্যবস্থায় আইনের দ্বারস্থ হওয়ার পথ রুদ্ধ হলে তা গণতন্ত্রের কফিনে শেষ পেরেক হয়ে ওঠে।” এই পরিপ্রেক্ষিতেই আজকে তিনি আলোচনা চাইছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে।

সম্প্রতি ‌হাঁসখালি কাণ্ড নিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের মন্তব্যের প্রেক্ষিতে নাম না করেই কড়া প্রতিক্রিয়া দিয়েছিলেন রাজ্যপাল। যারা দায়িত্বে আছেন ও সাংবিধানিক পদ অলঙ্কৃত করছেন, তাঁরাই সিদ্ধান্ত নিয়ে নিচ্ছেন বলে কটাক্ষ করেন তিনি। ঘটনার বিষয়ে কথা বলতে চেয়ে রাজ্যের মুখ্য সচিব ও রাজ্যের ডিজিকে রাজভবনে তলবও করেন তিনি।

You May Also Like