রাজ্যে প্রথম অরিত্র পাল , যুগ্ম দ্বিতীয় সায়ন্তন গড়াই ও অভীক দাস,প্রথম দশে ৮৪ জন

0 min read

রাজ্যে প্রথম হয়েছে অরিত্র পাল। পূর্ব বর্ধমানের মেমারি বিদ্যাসাগর ইনস্টটিটিউশনের ছাত্র সে। তার প্রাপ্ত নম্বর ৬৯৪। ৬৯৩ নম্বর পেয়ে রাজ্যে দ্বিতীয় হয়েছে দু’জন। এরা হল বাঁকুড়ার সায়ন্তন গড়াই ও কাটোয়ার অভীক দাস। ৬৯০ নম্বর পেয়ে রাজ্যে তৃতীয় স্থান অধিকার করেছে ৩ জন। এদের মধ্যে পূর্ব মেদিনীপুরের দেবস্মিতা মহাপাত্র, রহড়া রামকৃষ্ণ মিশনের অরিত্র মাইতি রয়েছে। বীরভূমের অগ্নিভ সাহা চতুর্থ হয়েছে। পঞ্চম স্থান অধিকার করেছে ৪ জন। এরা হল দক্ষিণ দিনাজপুরের অঙ্কিত সরকার, বর্ধমানের স্বস্তি সরকার, বাঁকুড়ার রশ্মিতা মহাপাত্র, মুর্শিদাবাদের বিভাস মণ্ডল।

সাংবাদিক বৈঠকে মাধ্যমিকের ফল ঘোষণা করলেন মধ্যশিক্ষা পর্ষদের চেয়ারম্যান কল্যাণময় গঙ্গোপাধ্যায়। তিনি জানালেন, ১৩৯ দিনের মাথায় ফলপ্রকাশ হয়েছে। ১০ লক্ষ ৩ হাজার ৬৬৬ জন পরীক্ষার্থী মাধ্যমিক দিয়েছে। ছাত্রী পরীক্ষার্থীর সংখ্যা ১ লক্ষ ২৭ হাজার ৬৭০ জন বেশি এবছর অর্থাৎ ১২.৭২ শতাংশ। সাফল্যের হার সর্বাধিক পূর্ব মেদিনীপুরে। সাফল্যের হার ৯৬.৫৯ শতাংশ। তার পরে স্থান পশ্চিম মেদিনীপুর ও কলকাতার।  কলকাতায় পাসের হার ৯১.০৭ শতাংশ। যদিও  প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থানে নেই কলকাতার কোনও পড়ুয়া

পর্ষদ মার্কশিট দেওয়ার জন্য এক সপ্তাহ সময় নিয়েছে । অভিভাবকদের স্কুলে গিয়ে রেজাল্ট সংগ্রহ করতে হবে। আগামী ২২ জুলাই থেকে মার্কশিট দেওয়া শুরু হবে।

You May Also Like