শব্দবাজি না পোড়ানোর অঙ্গীকার করলেন কোভিড যোদ্ধারা

1 min read

ইতিমধ্যে কলকাতা হাইকোর্ট দিপাবলিতে বাজিপটকা-র ওপর নিষেধাজ্ঞা আরোপ করেছে। ডাক্তাররাও বারবার নাগরিকদের সতর্ক করছেন যে করোনা থেকে সদ্য সুস্থ হয়ে ওঠা রোগীদের শব্দবাজি পটকা প্রাণঘাতী হয়ে উঠতে পারে। করোনা সংক্রমণ ও বাড়াতে পারে এই শব্দবাজির দূষিত ধোঁয়া। তাই করোনাজয়ী রোগীরা এদিন শব্দবাজি না পোড়ানোর অঙ্গীকার নিলেন বাঘাযতীন পার্কের মাঠে।আর এইবার্তা শিলিগুড়িবাসী কে দিতে এক অভিনব উদ্যোগ গ্রহন করল কোভিড কেয়ার নেটওয়ার্ক এবং শিলিগুড়ি ফাইট করোনা কমিটি।

এবার দীপাবলি আলোর হোক, বাজির নয় এই বার্তা দিতে একত্রিত হয়ে ছিলেন শিলিগুড়ি শহরের কোরনা জয়ীরা তাদের পাশাপাশি করোনা যোদ্ধারা।করোনা জয়ী অশোক ভট্টাচার্য বলেন বাজী পোড়ানোতে নিষেধাজ্ঞা জারি করেছে হাইকোট।দীপাবলি আলোর উৎসব তাই বাজি নয় আলো উৎসবে মেতে উঠার জন্য আবেদন জানান তিনি ।

উত্তরবঙ্গ মেডিকেল কলেজের ডাক্তার সন্দীপ সেনগুপ্ত বলেন উৎসব হল আলোর শব্দের নয় ।এই আলোর উৎসবে কারো ঘড়ে যাতে অন্ধকার নেমে না আসে ।বাজিতে বেশ কিছু রসায়ন ব্যাবহার করা হয় যা শ্বাসযন্ত্রের জন্য ক্ষতি কারক ।যারা করোনাকে জয় করে এসেছে তাদের শ্বাস যন্ত্র কিছুটা হলেও দুর্বল থাকে বাজির রসায়নে তা ক্ষতি হতে পারে তাই শব্দবাজি না ফাটিয়ে আলোর উৎসবে মেতে উঠুন।

You May Also Like