অঘোষিত বন্ধের চেহারা এনজেপি চত্ত্বরে

0 min read

এনজেপি সংলগ্ন এলাকায় ড্রাই পোর্টে অশান্তির জেরে আজ এনজেপি চত্তর এলাকা অঘোষিত বন্ধের চেহারা নিল। ঘটনার সুত্রপাত বৃহস্পতিবার সকাল থেকেই দফায় দফায় একদল বহিরাগত দুষ্কৃতী এনজেপিতে স্থলবন্দরে গেট ভেঙে ভিতরে ঢুকে ভাঙচুর চালায়।

অভিযোগ স্থানীয় শ্রমিকদেরকে কাজে না নিয়ে বহিরাগত শ্রমিক এবং যন্ত্রের মাধ্যমে কাজকর্ম করার প্রতিবাদে আইএনটিটিইউসির বিক্ষোভ আন্দোলনে উত্তাল হয়ে উঠেছিল টি পার্ক এবং ড্রাই পোর্ট এলাকা।ঘটনায় হাতাহাতি লাঠালাঠি থেকে শুরু করে ভাঙচুর এবং গুলি চালানোর অভিযোগও ওঠে।টি পার্ক এবং ড্রাই পোর্ট এর ভিতরে অশান্তি চালানোর অভিযোগে বেশ কয়েকজনকে আটক করে নিউ জলপাইগুড়ি থানার পুলিশ।স্থানীয় বাসিন্দা এবং টি পার্ক ড্রাই পোর্ট কর্তৃপক্ষের অভিযোগ আইএনটিটিইউসির ব্যানারে শ্রমিকরা বিক্ষোভ দেখাতে এসেই ভাঙচুর চালায়।কয়েক লক্ষ টাকা ক্ষতি হয়েছে বলে কর্তৃপক্ষের তরফ থেকে নিউ জলপাইগুড়ি থানায় লিখিত অভিযোগ করা হয়েছে।

অপরদিকে আইএনটিটিইউসি নেতা প্রসেনজিৎ রায় জানিয়েছিলেন শ্রমিকদের স্বার্থে তারা আন্দোলন করতে গিয়েছিলেন।কিন্তু বহিরাগত দুষ্কৃতীরা তাদের শ্রমিকদের ওপর আক্রমণ চালায় এবং গুলি চালায়।এতে আইএনটিটিইউসির বেশ কয়েকজন আহত হয়। গোটা ঘটনা নিয়ে বৃহস্পতিবার চাপা উত্তেজনা ছিল নিউ জলপাইগুড়ি এলাকায়। পরিস্থিতি হাতের নাগালের বাইরে চলে গেলে এলাকায় বিশাল পুলিশবাহিনী আসে। নামানো হয় সশস্ত্র পুলিশ বাহিনী। ঘটনায় বেশ কয়েকজন তৃণমূল শ্রমিক নেতাকে গ্রেপ্তারও করে পুলিশ। সূত্রের খবর এরই প্রতিবাদে আজ তৃণমূলের নির্দেশে অঘোষিত বন্ধের চেহারা এনজেপি এলাকায়।জানা গেছে এলাকায় সমস্ত দোকানপাট বন্ধ থাকে, গাড়ি ট্যাক্সি গুলিও বন্ধ থাকে। এরফলে যাত্রীদের হয়রানির শিকার হয়।।

স্থানীয় বিজেপি জয়দীপ নন্দীর অভিযোগ গতকাল যারা স্থান বন্দর চত্তরে ভাঙচুর চালিয়েছে। তাদের বিরুদ্ধে পুলিশের ব্যবস্থা নেওয়া পরে তৃণমূল বনধ পালন করচ্ছে। এদিন বিজেপি নেতা রাজ্যের শাসকদলের বিরুদ্ধে একরাশ ক্ষোভ উগরে দেয়। এদিন পরিস্থিতি স্বাভাবিক রাখতে এনজেপি চত্ত্বরে বিশাল পুলিশ বাহিনী উপস্থিত লক্ষ করা যায়।

You May Also Like