গোয়ালপোখরের বিধায়ক গোলাম রব্বানী রাজ্য ক্যাবিনেট মন্ত্রী হিসাবে মনোনীত হলো

0 min read

গোয়ালপোখর তৃতীয়বার বিধায়ক হিসাবে নির্বাচিত গোলাম রব্বানী কে এইবার ক্যাবিনেট মন্ত্রী হিসাবে মনোনীত করা হলো। সোমবার রাজভবনে তিনি মাইনোরিটি অ্যাফেয়ার্স এন্ড মাদ্রাসা এডুকেশন এর ক্যাবিনেট মন্ত্রী হিসাবে শপথ পাঠ করেন। অন্যদিকে যদি আইনগত কোনো সমস্যা না হয় তবে ইসলামপুরের ১১ বার বিধায়ক হিসেবে নির্বাচিত আব্দুল করিম চৌধুরী কেউ এডিশনাল ডেপুটি স্পিকার করা হবে বলে জানা গিয়েছে।

তৃণমূল কংগ্রেসের সূত্রে পাওয়া খবর অনুযায়ী যেহেতু বিধানসভায় স্পিকার ও ডেপুটি স্পিকার আগেই করা হয়েছে সেজন্যই যদি আরেকটি ডেপুটি স্পিকার করা যেতে পারে তবে আব্দুল করিম চৌধুরীকে সেটা করা হবে বলে জানা গিয়েছে। ইসলামপুর মহাকুমা থেকে একজনকে ক্যাবিনেট মন্ত্রী হিসাবে ও আরেকজনকে ডেপুটি স্পিকার করার খবর চাও হতে ইসলামপুর ও গোয়ালপোখর সমেত গোট জেলাতে তৃণমূল কংগ্রেসের কর্মী সমর্থক পাশাপাশি জনসাধারণরা খুশি হয়েছেন।

প্রসঙ্গ গোলাম রব্বানী এর আগেও রাজ্য সরকারের প্রতিমন্ত্রী হিসাবে ছিলেন কিন্তু এবার তাকে কেবিনেট দরজা দেওয়াতে গোয়ালপোখর ও উত্তর দিনাজপুরের মানুষরা খুশি হবার পাশাপাশি মুখ্যমন্ত্রীর সিদ্ধান্তকে সাধুবাদ জানিয়েছেন পাশাপাশি আব্দুল করিম চৌধুরীকে স্পিকার করার সম্ভাবনা জেনে খুশি হয়েছেন। গোলাম রব্বানী প্রথমবার ২০১১ সালে গোয়ালপোখর থেকে বিধায়ক হিসেবে নির্বাচিত হয়েছিলেন তারপর ২০১৬ তে নির্বাচিত হবার পর রাজ্য সরকারের প্রতিমন্ত্রী হন তিনি ক্যাবিনেট মন্ত্রী হয়েছেন। ইসলামপুরের বিধায়ক আব্দুল করিম চৌধুরী ও ২০১১ সালে মমতা বন্দ্যোপাধ্যায়ের মন্ত্রী মন্ডল ক্যাবিনেট মন্ত্রী ছিলেন এইবার আবার তিনি ডেপুটি স্পিকার হবেন বলে এক হিসাবে পরিষ্কার‌।

You May Also Like