দাউদ যোগের সন্দেহে হেফাজতের মেয়াদ বাড়ল

1 min read

অন্ধকার জগৎ মানে একজনেরই নামে আগে আসে, দাউদ ইব্রাহিমের। আন্ডারওয়ার্ল্ড ডন দাউদ ইব্রাহিমের সঙ্গে যোগাযোগ রয়েছে এই অভিযোগে কিছুদিন আগেই গ্রেফতার হন মহারাষ্ট্রের মন্ত্রী তথা এনসিপি নেতা নবাব মালিক। ৭ ঘণ্টা টানা জিজ্ঞাসাবাদের পর তাঁকে গ্রেফতার করা হয়েছিল। তাঁকে এবার পুলিশি হেফাজতে পাঠানো হল। বিশেষ পিএমএলএ আদালত আজ নির্দেশ দিয়েছে তাঁকে ১৪ দিনের পুলিশি হেফাজতের।

দাউদের সহযোগীদের সঙ্গে আর্থিক এবং জমি লেনদেনের সঙ্গে জড়িত থাকার অভিযোগ ছিল নবাব মালিকের বিরুদ্ধে। সেই প্রেক্ষিতেই তাঁকে জিজ্ঞাসাবাদের জন্য কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা নিজেদের দফতরে নিয়ে যান এবং প্রায় ৭ ঘণ্টা জেরা করার পর মহারাষ্ট্রের এই মন্ত্রীকে গ্রেফতার করা হয়। নবাব মালিকের কেনা কিছু সম্পত্তির প্রমাণ পাওয়া গিয়েছিল বলেও জানিয়েছে গোয়েন্দারা। এছাড়া তাঁর বিরুদ্ধে ‘হাসিনা পার্কার’ নামে একটি ছবিতে ৫৫ লক্ষ টাকা ‘অনুদান’ দেওয়ার অভিযোগ আনা হয়েছিল। যে ছবিটি আদতে দাউদের বোনকে নিয়ে তৈরি! এই মামলাতে আজ পর্যন্ত প্রাথমিক জেল হেফাজত ছিল নবাবের। আজ তা বাড়িয়ে দেওয়া হল আরও।

তবে নবাবের আইনজীবীর বক্তব্য, তাঁর মক্কেলের বিরুদ্ধে ভুল অভিযোগ আনা হয়েছে। ইডি নিজেই আদালতকে জানিয়েছে, টাইপের ভুলে ৫ লক্ষ টাকাকে ৫৫ লক্ষ লেখা হয়েছিল। সুতরাং এই ইস্যুতে তিনি নির্দোষ। নবাবের দলের তরফে আগেই ষড়যন্ত্রের অভিযোগ তোলা হয়েছে। তাদের দাবি, বিজেপি, এনসিবি এবং সিবিআইয়ের যোগসাজসের বিষয় প্রকাশ্যে তুলে ধরতে পেরেছিলেন নবাব। তাই তাঁকে এইভাবে গ্রেফতার করা হয়েছে। আসলে শাহরুখ খানের পুত্র আরিয়ান খানের মাদক কাণ্ডে গ্রেফতারি নিয়ে কেন্দ্রীয় সংস্থা নারকোটিক্স কন্ট্রোল ব্যুরোর বিরুদ্ধে পক্ষপাতদুষ্টতার অভিযোগ এনেছিলেন নবাব। কাঠগড়ায় তুলেছিলেন সিবিআইকেও। 

You May Also Like