শেষ নিঃশ্বাস ত্যাগ করলেন প্রাক্তন ফুটবলার চুনী গোস্বামী।

1 min read

শেষ নিঃশ্বাস ত্যাগ করলেন প্রাক্তন ফুটবলার চুনী গোস্বামী। বয়স হয়েছিল ৮২ বছর। বাড়িতেই ছিলেন। সকালে অসুস্থ বোধ করায় স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়। বিকেলে হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যু হয় তাঁর। শুধু ফুটবল নয় দাপিয়ে ক্রিকেটও খেলেছেন তিনি। তাঁর প্রয়াণে ভারতীয় ফুটবলের সঙ্গে সঙ্গে বাংলার ক্রিকেটেও শেষ হয়ে গেল একটা যুগের। কিছুদিন আগেই প্রয়াত হয়েছিলেন প্রাক্তন ফুটবলার, কোচ প্রদীপ বন্দ্যোপাধ্যায়। এ বার চলে গেলেন চুনী গোস্বামী। ভারতীয় ফুটবলের আরও এক নাম। ৬২ এশিয়ান গেমসে তাঁর নেতৃত্বেই সোনা জিতেছিল ভারতীয় ফুটবল দল। বৃহস্পতিবার বিকেল পাঁচটায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি।

 

আট বছর বয়সে যোগ দিয়েছিলেন মোহনবাগানে, সারাজীবন খেলেছেন মোহনবাগানে। এই একটি ক্লাবেই খেলেছেন তিনি। দেশের প্রতিনিধিত্ব করেছেন দীর্ঘধিন। খেলেছেন ৫০টি ম্যাচ। ১৯৫৬ সালে আন্তর্জাতিক ফুটবলে অভিষেক। অবসর নেন ১৯৬৮তে। বাংলার প্রতিনিধিত্বও করেছেন দীর্ঘদিন। বাংলার হয়ে রঞ্জি ট্রফিও খেলেছেন। ১৯৩৮এ জন্ম।

 

অর্জুন পুরস্কার ও পদ্মশ্রী পুরস্কারে সম্মানিত হয়েছেন। পেয়েছেন মোহনবাগান রত্ন।

 

চুনী গোস্বামীর প্রয়াণে টুইট করেছেন ভারতীয় ফুটবল ফেডারেশনের সভাপতি প্রফুল প্যাটেল। তিনি লেখেন, ‘‘আরও একজন তারকা ফুটবলার ও প্রথমশ্রেনীর ক্রিকেটার আমাদের ছেড়ে চলে গেল। চুনী গোস্বামী আপনার আত্মার শান্তি কামনা করি। তার পরিবারের প্রতি সমবেদনা।”

You May Also Like