ব্যথার ব্যবস্থাপনায় পথপ্রদর্শক অমরুতাঞ্জন হেলথকেয়ার, নারীদের পরিচ্ছন্নতা বজায় রাখতে এবং যথাযথ দামে উপলব্ধ পণ্যের প্রয়োজনীয়তাকে স্বীকৃতি দিয়ে, ২০১১ সালে ‘কমফি’ ব্র্যান্ড লঞ্চ করেছিল। বর্তমানে, কমফি ১০০ কোটি টাকার একটি ব্র্যান্ডে হিসেবে পরিচিত, যা কয়েক লক্ষ মহিলাকে ঋতুস্রাবজনিত পরিচর্যা সামগ্রীর এক সম্পূর্ণ সম্ভার জুগিয়েছে। এর মধ্যে আছে স্যানিটারি ন্যাপকিন, ট্যাম্পন, মেনস্ট্রুয়াল কাপ এবং পিরিয়ড পেইন রোল-অন। ধারাবাহিকভাবেই, ব্র্যান্ড সচেতনতাকে অগ্রাধিকার দিয়ে এসেছে, যার ভিত্তি হল কোম্পানির মূল বক্তব্য – ‘পাওয়ার টু বি ইউ’। বর্তমানে, ভারতে প্রায় ৩৫৫ মিলিয়ন মহিলার মধ্যে মাত্র ৩৬% স্যানিটারি ন্যাপকিন ব্যবহার করে, এই সমীক্ষাটি বিশেষ করে গ্রামীণ এলাকার মহিলা এবং মেয়েদেরকে নিয়ে করা হয়েছিল, যাদের কাছে সীমিত পরিমাণ ভাল গুণমানের ঋতুস্রাবজনিত পরিচর্যা সামগ্রী পৌঁছয়। তাই কমফির অনুপ্রেরণা হিসাবে কাজ করেছে তাঁদেরই কাহিনি।
মহিলাদের পরিচ্ছন্নতা ব্যবস্থাপনায় নেতা বেল্লা প্রিমিয়ার হ্যাপি হাইজিন কেয়ার প্রাইভেট লিমিটেডের সঙ্গে যৌথ উদ্যোগে এই টিম এমন একটি পণ্য ডিজাইন করেছে, যা অন্য ব্র্যান্ডের তুলনায় ৮০% বেশি আর্দ্রতা শুষে নিতে পারে। কারণ এতে রয়েছে উত্তর আমেরিকার পাল্প। পণ্যগুলি বিস্তৃত এলাকার পাশাপাশি ১০,০০০-এর কম জনসংখ্যার গ্রামেও সরবরাহ করা হবে। এই নাগাল বাড়াতে কমফি একটি বিশেষ পাইকারি প্যাক তৈরি করেছে, যাতে প্রত্যন্ত গ্রামগুলিতেও সহজেই পণ্য পৌঁছানো যায়।
অমরুতাঞ্জন হেলথকেয়ার লিমিটেড-এর চেয়ারম্যান অ্যান্ড ম্যানেজিং ডিরেক্টর এস শম্ভু প্রসাদ বলেন, “আজ, কমফি একটি ১০০ কোটি টাকার ব্র্যান্ডে পরিণত হয়েছে, যা তার অনন্য স্যানিটারি প্যাডের গ্রহণযোগ্যতা বৃদ্ধির কারণে, তার মহিলাদের স্বাস্থ্যবিধি ব্যবসা সম্প্রসারণ করছে। পাশাপাশি, আমরা প্রোজেক্ট দিশার মত তৃণমূল স্তরের উদ্যোগের মাধ্যমে তাদের মধ্যে সচেতনতার হার আরও বাড়িয়ে তুলতে চাই, যা তাদের সম্ভ্রম বজায় রেখে জীবন কাটাতে সাহায্য করবে।”