এই পিতৃ দিবসে ডেটল নিয়ে এল #ড্যাডস_ক্যান_টু ক্যাম্পেইন

এবছর পিতৃ দিবস উদযাপন করতে এবং শেয়ারড প্যারেন্টিং নিয়ে নতুন বাবাদের আত্মবিশ্বাস জাগাতে ডেটল নিয়ে এল #ড্যাডস_ক্যান_টু ক্যাম্পেইন। এই ক্যাম্পেইনের লক্ষ্য হল নতুন বাবাদের আত্মবিশ্বাসের সঙ্গে শিশুর যত্নে অংশগ্রহণ করার জন্য উদ্বুদ্ধ করা। বাচ্চাদের বিভিন্ন কাজের বিষয়ে ডেটল নতুন বাবাদের অবগত করতে চেয়েছে। যেমন, বেবি লন্ড্রি পরিষ্কার করা। যেখানে বাবারা তাদের সন্তানের স্বাস্থ্যবিধি বজায় রাখতে সক্রিয় ভূমিকা নেবে। ঘরের বিভিন্ন জায়গা, বা সারফেসকে জীবাণুমুক্ত করতে ডেটল অ্যান্টিসেপটিক লিকুইড ব্যবহার করা। শিশুদের জন্য একটি স্বাস্থ্যকর পরিবেশ তৈরি করা।

একটি পরিসংখ্যানে জানা গিয়েছে জৈবিকভাবে শুধুমাত্র ৬% শিশু সম্পর্কিত কাজের জন্য প্রয়োজন কেবল মাকে। বাকি ৯৪% বাবা সহ যে কেউ করতে পারেন। অনেক বাবা শিশুর যত্নের কাজে অংশ নিতে চান। কিন্তু প্রায়শই অপ্রস্তুত বোধ করেন। যা মায়েদের উপর চাপ বাড়ায়। সে ক্ষেত্রে রেকিট – দক্ষিণ এশিয়ার রিজিওনাল মার্কেটিং ডিরেক্টর কণিকা কালরা বলেছেন, “রেকিটের যেকোনও কাজের কেন্দ্রে রয়েছে মানুষের জীবন এবং চাহিদা। #DadsCanToo ক্যাম্পেইনের মাধ্যমে, আমরা পিতাদের শিশুর যত্নে আত্মবিশ্বাসের সঙ্গে অংশগ্রহণ করার জন্য ক্ষমতায়ন করে থাকি। শেয়ার্ড প্যারেন্টিং-এর প্রচার করতে পেরে আমরা গর্বিত।”

লিও ইন্ডিয়ার কনসেপ্ট নিয়ে তৈরি এই প্রচারাভিযানে দেখানো হয়েছে বাবারা কীভাবে দ্বিধা পেড়িয়ে আত্মবিশ্বাসের সঙ্গে সন্তানের যত্নে খেয়াল রাখতে শুরু করেছে। গ্রুপ এক্সিকিউটিভ ক্রিয়েটিভ ডিরেক্টর, ক্রিয়েটিভ হেড-দিল্লির নিতিন প্রধান বলেছেন, “এই প্রচারণা নতুন পিতাদের আত্মবিশ্বাস দেয়। মাকে প্রতিস্থাপন নয়, বরং মায়ের সঙ্গে হাত মিলিয়ে সন্তানের কাজে ভারসাম্য রক্ষা করার আহবান জানায় তারা।”