ধর্মপাল সত্যপাল গ্রুপ (ডিএস গ্রুপ), তার জনপ্রিয় ব্র্যান্ড, পালসের জন্য এক বছরে ৭৫০ কোটিরও বেশি ক্যান্ডি বিক্রি করে একটি উল্লেখযোগ্য মাইলফলক অর্জন করেছে। পাল্স ক্যান্ডি ২০২৪-২৫ সালে কনজিউমার মূল্যে ৭৫০ কোটি টাকারও বেশি আয় করেছে, ফলে মাত্র এক বছরের মধ্যেই ৭৫০ কোটি পাল্স ক্যান্ডি বিক্রি করেছে। এটি গত নয় বছর ধরে হার্ড-বোল্ড ক্যান্ডি বিভাগে পালসের প্রতি গ্রাহক আবেদনকে প্রতিফলিত করে।
গত তিন অর্থবছরে পাল্স ধারাবাহিকভাবে তার রাজস্ব ১৫% বৃদ্ধি পেয়েছে, যা ইন্ডাস্ট্রির গড় থেকে ৯% বেশি। এই বৃদ্ধিটি শহর ও গ্রাম উভয় বাজারে এর শক্তিশালী গ্রাহক আবেদনের জন্যই সম্ভব হয়েছে। ভারতের হার্ড-বোল্ড ক্যান্ডি বিভাগে ১৯% বাজার অংশীদারিত্বের সাথে, পালসের ধারাবাহিক বৃদ্ধি তার শক্তিশালী গ্রাহক চাহিদা এবং উচ্চ পুনরাবৃত্তি ক্রয়ের হারকে প্রতিফলিত করে, চ্যালেঞ্জিং বাজারের গতি থাকা সত্ত্বেও।
২০১৫ সালে ডিএস গ্রুপ পালসের সাথে ভারতীয় কনফেকশনারি বাজারে বিপ্লব ঘটিয়েছিল, যা একটি টক কোর সহ একটি প্রাণবন্ত সংবেদনশীল অভিজ্ঞতায় রূপান্তরিত করেছিল। এর ঐতিহ্যবাহী স্বাদকে সকল বয়সের গোষ্ঠীকে লক্ষ্য করেই তৈরী করা হয়েছে, যা সকলের কাছেই আকর্ষণীয়। এটি বর্তমানে, পেয়ারা, কমলা, আনারস এবং লিচুর মতো স্বাদের এক্সটেনশনেও পাওয়া যাচ্ছে।
এই প্রসঙ্গে ডিএস গ্রুপের ভাইস চেয়ারম্যান, রাজীব কুমার বলেন, “ভারতীয় বাজারে, আমাদের সুদৃঢ় ডিস্ট্রিবিউশন নেটওয়ার্ককে কাজে লাগিয়ে সারা ভারত জুড়ে ৩৫ লাখেরও বেশি আউটলেটে নিজেদের প্রোডাক্টকে পৌঁছে দিতে পেরে সত্যিই গর্বিত। তাই, বর্তমানে আমরা ব্র্যান্ডকে আরও এগিয়ে নিয়ে যেতে জাতীয় এবং আন্তর্জাতিক বাজারে সক্রিয়ভাবে কাজ করছি।”
৭৫০ কোটি টাকার কনজিউমার ব্র্যান্ডে পরিণত হয়েছে পাল্স ক্যান্ডি
