ভারতের নির্মাতাদের জন্য ফ্লিপকার্ট সমর্থের ‘ক্রাফ্টেড বাই ভারত’ উদ্যোগ

ফ্লিপকার্ট তার ফ্ল্যাগশিপ সেল ইভেন্ট, ‘ক্রাফ্টেড বাই ভারত’ সমর্থ উদ্যোগের দশম এডিশনের সঙ্গে ভারতের ৭৯ তম স্বাধীনতা দিবস উদযাপন করতে প্রস্তুত। ওরলি, পটচিত্র, মধুবনী, পিচওয়াই, টেরাকোট্টার মতো ঐতিহ্যবাহী শিল্পকলা এবং বিভিন্ন অঞ্চলের কাঠের কারুশিল্প এবং চিত্রকর্ম সহ ২২০০-এর বেশি কারিগরের ১.৪ লক্ষেরও বেশি অনন্য হস্তশিল্প এই সেলে প্রদর্শিত হবে৷

থাকবে আসবাবপত্র, বাড়ির সাজসজ্জা, রান্নাঘরের জিনিসপত্র, পোশাক এবং আরও অনেক কিছু। টায়ার-২ এবং টায়ার-৩ শহর থেকে নারী উদ্যোক্তাদের অবদান লক্ষ্য করা যাবে। শতাধিক নতুন বিক্রেতা এই বছর হস্তশিল্পের আরও বৈচিত্র্যময় পরিসর অফার করছে। ফ্লিপকার্ট উদ্যোগের লক্ষ্য ই-কমার্সের মাধ্যমে এমএসএমই এবং সুবিধাবঞ্চিত সম্প্রদায়ের ক্ষমতায়ন।

ফ্লিপকার্ট গ্রুপের চিফ কর্পোরেট অ্যাফেয়ার্স অফিসার রজনীশ কুমার বলেন, “‘ক্রাফ্টেড বাই ভারত’ ভারতের কারিগর, তাঁতি এবং ছোট ব্যবসার ক্ষমতায়নের প্রতি ফ্লিপকার্টের গভীর প্রতিশ্রুতির প্রতিফলন।”