ভারতের অন্যতম ই-কমার্স প্ল্যাটফর্ম ফ্লিপকার্ট, আসন্ন উৎসব মরশুমের জন্য তার বিক্রেতা ইকোসিস্টেমকে আরও উন্নত করে তুলেছে। বিগত ছয় মাসের মধ্যে লেনদেনে ২৫-৩০% বৃদ্ধি এবং উৎসবের আগের প্রান্তিকে ৩০% পর্যন্ত বৃদ্ধি লক্ষ্য করা গেছে। ফলে, প্ল্যাটফর্মটি এমএসএমই, কারিগর এবং উদ্যোক্তাদের ভারতের বৃহত্তম শপিং ইভেন্টের জন্য প্রস্তুত করতে সাহায্য করছে। এটি কৃত্রিম বুদ্ধিমত্তা-চালিত সরঞ্জাম, দ্রুত সমাধান এবং সম্প্রসারিত পরিকাঠামোর ফলেই সম্ভব হয়েছে।
২০২৫ সালের শুরুর দিক থেকেই কোম্পানি তালিকাভুক্তি, নেভিগেশন এবং সেটেলমেন্টগুলিকে সহজতর করতে একটি সংস্কারকৃত বিক্রেতা হাব এবং অ্যাপ চালু করেছে। এই AI-চালিত NXT ইনসাইটস প্ল্যাটফর্ম এবং CVP ইনসাইটস ফ্যাশন, BGM এবং ইলেকট্রনিক্সের মতো বিভাগগুলিতে বিক্রেতাদের উৎসবের চাহিদা পূরণে সাহায্য করে।
বর্তমানে কোম্পানির বিক্রেতা ইকোসিস্টেম কনৌজ, খুরজা এবং শান্তিপুরের মতো সাংস্কৃতিক এবং উদীয়মান বাণিজ্য কেন্দ্রগুলিতেও পৌঁছেছে, যা আঞ্চলিক ঐতিহ্যকে গ্রাহকদের দোরগোড়ায় এনে হাজির করেছে। এমনকি, বছরের শুরুতে ফ্লিপকার্ট, তার বিক্রেতা শীর্ষ সম্মেলনের মাধ্যমে ৮,০০০ এরও বেশি উদ্যোক্তার সাথে জড়িত হয়েছে, যা বিক্রেতা ক্ষমতায়নের প্রতি তার প্রতিশ্রুতির প্রতিফলন। ফ্লিপকার্টের এসভিপি এবং মার্কেটপ্লেসের হেড, সাকায়েত চৌধুরী বলেন, “উৎসবের মরশুম আমাদের বিক্রেতা সম্প্রদায়ের জন্য একটি গুরুত্বপূর্ণ সুযোগ, এবং সেই সুযোগকে কাজে লাগিয়ে তাদের যাত্রাকে সফল করে তুলতে আমরা সবসময়ই প্রতিশ্রুতিবদ্ধ।”
