রুকম ক্যাপিটালের “অ্যাসপিরেশনস অফ নিউ ইন্ডিয়া” রিপোর্টে ভারতীয় ভোক্তাদের স্বদেশী ব্র্যান্ডের প্রতি ক্রমবর্ধমান পছন্দকে তুলে ধরা হয়েছে। তারা জানিয়েছে ৫৮% স্থানীয় বা ছোট ব্যবসা থেকে কেনাকাটা করা সহজলভ্য এবং খাঁটি জিনিস পাওয়া যায়।
৬৬%* কলকাতার উত্তরদাতারা স্বদেশী ব্র্যান্ডগুলিকে স্মরণ করছেন৷ টায়ার ১ শহরের ভোক্তাদের ৬১% -এর প্রধান পছন্দ দেশীয় ব্র্যান্ড। এই মুহুর্তে যেসব দেশীয় প্রোডাক্টের চাহাদা বাড়ছে তার মধ্যে অন্যতম সুগার ফ্রি মিষ্টি, স্বাস্থ্য ও সুস্থতার প্রোডাক্ট, রান্নাঘরের টুলস, পেট কেয়ার প্রোডাক্ট ও ফ্যাশনেবল আইটেম।
৭৩% মানুষ সোশ্যাল মিডিয়াতে ব্র্যান্ডের সাথে যুক্ত হচ্ছে। 76% মানুষ স্বীকার করেছেন স্থানীয় ব্র্যান্ড তাদের সঙ্গে সৎভাবে যোগাযোগ করেছে।
