আইসিআইসিআই প্রুডেন্সিয়াল লাইফ ইন্স্যুরেন্সের মতে, ২০২৫ সালের এপ্রিল-জুন মাসের মধ্যে কোম্পানির সর্বোচ্চ দাবি নিষ্পত্তির অনুপাত, ৯৯.৬০% রেকর্ড করা হয়েছে। তবে, এটি উল্লেখযোগ্য যে তদন্ত না করা মৃত্যু দাবি নিষ্পত্তি করতে সময় লেগেছিল গড়ে মাত্র ১.১ দিন।
আইসিআইসিআই প্রুডেন্সিয়াল লাইফ ইন্স্যুরেন্সের চিফ অপারেশনস অফিসার মিঃ আমিশ ব্যাঙ্কার বলেন, “দাবি হলো প্রতিশ্রুতি এবং বাস্তবতার মিলনস্থল। আইসিআইসিআই প্রুডেন্সিয়াল লাইফে প্রতিটি দাবিকে আমরা দ্রুত এবং সর্বোচ্চ সংবেদনশীলতার সাথে বিবেচনা করি। ২০২৬ অর্থবছরের প্রথম প্রান্তিকে, আমরা শিল্প-নেতৃস্থানীয় দাবি নিষ্পত্তি অনুপাত ৯৯.৬০% অর্জন করেছি। ২০২৬ অর্থবছরের প্রথম প্রান্তিকে, আমাদের কোম্পানি মৃত্যুর দাবি পূরণের জন্য ₹৪০৬.৮৯ কোটি টাকা পরিশোধ করেছে। এমনকি, আমরা AI এবং ML-ভিত্তিক প্রযুক্তির সাথে ডেটা বিশ্লেষণ ব্যবহার করে আরও দ্রুত এবং কার্যকরভাবে দাবি প্রক্রিয়াকরণ করছি।”
কোম্পানিটি প্রয়োজনীয় ডকুমেন্টেশন প্রাপ্তির একদিনের মধ্যে “ক্লেইম ফর শিওর” পরিষেবা ধারণার অধীনে সমস্ত যোগ্য দাবি নিষ্পত্তির গ্যারান্টি দেয়। এই প্রোগ্রামের অধীনে, তারা ২০২৬ অর্থবছরের প্রথম প্রান্তিকে ₹৭৪.৭২ কোটি মূল্যের দাবি নিষ্পত্তি করেছে। কোম্পানির ডিজিটাল সক্ষমকারীদের জন্যে দাবিদাররা সহজেই দাবি জমা দিতে এবং পর্যবেক্ষণ করতে পারছে।
