ইন্ডিয়াফার্স্ট লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড, ভারতের অন্যতম তরুণ বেসরকারি জীবন বীমা কোম্পানি, ইতিমধ্যেই তাদের ২০২৫ অর্থবছরের আর্থিক ফলাফল ঘোষণা করেছে। কোম্পানির জন্য আর্থিক বছরের শুরুটা খুব একটা ভালো না হলেও শেষটা স্থিতিস্থাপকতা এবং কৌশলগত দ্রুততার সাথে শেষ হয়েছে। কোম্পানি, ১,৪২৭ কোটি টাকার খুচরা নতুন ব্যবসা APE রিপোর্ট করেছে, যা শিল্পে বেসরকারি জীবন বীমা প্রদানকারীদের মধ্যে ১২তম স্থান অর্জন করেছে।
কোম্পানির নন-ব্যাংক্যাসুরেন্স চ্যানেলগুলি ১২৬% বৃদ্ধি পেয়েছে, যা সফল বৈচিত্র্য প্রদর্শন করে। প্রথম বছরে, এজেন্সি চ্যানেলটি ৩২টি শাখা এবং ৩,৮০০ নতুন উপদেষ্টা নিয়ে ১০৬ কোটি টাকার নতুন ব্যবসা APE তৈরি করেছে। ইন্ডিয়াফার্স্ট লাইফ, বিভিন্ন চ্যানেলে শক্তিশালী প্রবৃদ্ধি সত্ত্বেও, ২০২৬ অর্থবছরে তার গতি অব্যাহত রাখার জন্য প্রস্তুত। কোম্পানি উদ্ভাবন, গ্রাহক-কেন্দ্রিক সমাধান এবং টেকসই প্রবৃদ্ধির প্রতি সবসময় প্রতিশ্রুতিবদ্ধ।
এই প্রসঙ্গে, ইন্ডিয়াফার্স্ট লাইফের ব্যবস্থাপনা পরিচালক এবং প্রধান নির্বাহী কর্মকর্তা ঋষভ গান্ধী বলেন, “২০২৫ অর্থবছরে শৃঙ্খলা, বাস্তবায়ন, তৎপরতা এবং #CustomerFirst পদ্ধতির প্রদর্শন করা হয়েছে, যা ব্যাংকাসিউর থেকে মাল্টি-চ্যানেল বিতরণ সংস্থায় উন্নীত হয়েছে। যদিও আমরা ৪% বার্ষিক প্রবৃদ্ধি সত্ত্বেও, চতুর্থ প্রান্তিকে শিল্প-নেতৃস্থানীয় ৭৮% বার্ষিক প্রবৃদ্ধি অর্জনের জন্য আমরা গর্বিত। এই প্রবৃদ্ধিকে বজায় রাখতে আমরা প্রতিশ্রুতিবদ্ধ।”
