রেল যাত্রীদের কথা মাথায় রেখে বড় সুখবর রেল কতৃপক্ষের তরফে। রেল পরিষেবাকে ভারতের লাইফলাইন বলা হয়ে থাকে। বড়সড় বিপাকে পড়ল ভারতীয় রেল। যাত্রীকে দিতে হবে ২৫ হাজার টাকার ক্ষতিপূরণ।
ঘটনা ২০১৮ সালের। সৌরভ রাজ নামে এক ব্যক্তি অভিযোগ করেন, আইআরসিটিসির দেওয়া খাবার খেয়েই নাকি অসুস্থ হয়ে পড়েছিলেন তিনি। পূর্বা এক্সপ্রেসে নয়াদিল্লি থেকে ঝাড়খণ্ডের দিকে যাচ্ছিলেন ওই ব্যক্তি। যাত্রাপথে ট্রেনের মধ্যে ৮০ টাকা দিয়ে একটি ভেজ বিরিয়ানি কিনেছিলেন তিনি আইআরসিটিসি থেকে। তাঁর অভিযোগ, খাবারের মধ্যেই মরে পড়ে রয়েছে সাদা কৃমি।
অসুস্থ হয়ে পড়েন তিনি। নিজের সফর শেষে এই ঘটনার জন্য রেলকর্মীদের থেকে অভিযোগপত্র চেয়েছিলেন ওই ব্যক্তি। কিন্তু তাঁরা তা দিতে চায়নি। এরপরেই ৫ লক্ষ টাকার ক্ষতিপূরণ চেয়ে উপভোক্তা আদালতে মামলা করেন ওই ব্যক্তি। এরপরেই মামলাকারীকে মোট ২৫ হাজার টাকা ক্ষতিপূরণ দেওয়ার নির্দেশ দেয় বেঞ্চ।
