২০২৫-এর জমকালো উদ্বোধনের সময় একটি যুগান্তকারী ঘোষণায় জানা গিয়েছে যে পেপারওয়ার্ল্ড ইন্ডিয়া, কর্পোরেট গিফটস শো, এবং গিফটস ওয়ার্ল্ড এক্সপোর আয়োজকরা আনুষ্ঠানিকভাবে তাদের এক্সিবিশন পোর্টফোলিওকে একত্রিত করার ডাক দিয়েছে। এখন দিল্লি, মুম্বই, বেঙ্গালুরু এবং কলকাতা জুড়ে ডেডিকেটেড শো ম্যাপ করা হয়েছে। এই যৌথ উদ্যোগটি গিফটিং এবং স্টেশনারি সেক্টরের প্যান-ইন্ডিয়া উপস্থিতি প্রসারিত করার লক্ষ্যে দীর্ঘমেয়াদী কৌশলের উপর জোর দেয়।এই দেশব্যাপী প্রক্রিয়া কোম্পানিগুলিকে শুধুমাত্র অঞ্চল-নির্দিষ্ট চাহিদার প্যাটার্ন বুঝতে সক্ষম করে না, বরং গিফটিং এবং স্টেশনারি সেক্টরের জাতীয় বাস্তুতন্ত্র তৈরিতেও অবদান রাখে। একত্রে, ভারতের এই নেতৃস্থানীয় এক্সিবিশন ব্র্যান্ডগুলি গিফটিং এবং স্টেশনারি শিল্পের জন্য একটি অতুলনীয় পাওয়ার হাউস তৈরি করবে – একটি সমন্বিত প্ল্যাটফর্ম অফার করবে যা সারা দেশ এবং বাইরের নির্মাতা, উদ্ভাবক এবং ক্রেতাদের সংযুক্ত করবে।
গিফটস ওয়ার্ল্ড এক্সপোর আসন্ন ফেব্রুয়ারি ২০২৬ মুম্বই এডিশন দীর্ঘস্থায়ী কর্পোরেট গিফট শো-এর রূপান্তরকে চিহ্নিত করে, এখন তাকে গিফটস ওয়ার্ল্ড এক্সপোর ছাতার অধীনে রিব্র্যান্ড করা হবে, যাতে গিফটিং-এর সম্পূর্ণ রেঞ্জ কভার করা যায় এবং তা যেন শুধুমাত্র কর্পোরেট গিফটিং-এর মধ্যেই সীমাবদ্ধ না থাকে। এই রিব্র্যান্ডিং গিফটিং ইন্ডাস্ট্রির জন্য একটি কোহেসিভ এবং ইউনিফায়েড প্ল্যাটফর্ম তৈরি করে, যা আগের শো-গুলির শক্তিশালী ভীত এবং লিগ্যাসির উপর নির্ভর করে তৈরি করা হয়েছে। একই সঙ্গে, মেস ফ্রাঙ্কফার্ট পোর্টফোলিওর অধীনে থাকা স্টেশনারি, অফিস এবং স্কুল সরবরাহের গ্লোবাল ব্র্যান্ড, পেপারওয়ার্ল্ড ইন্ডিয়া, গিফটস ওয়ার্ল্ড এক্সপো (নয়া দিল্লি ২০২৬ এডিশন)-এর পাশাপাশি রাজধানী শহর নয়াদিল্লিতে প্রথম আত্মপ্রকাশ করবে এবং তারপরে বাজারের চাহিদা অনুযায়ী ভারতের অন্যান্য অঞ্চলে পৌঁছাবে।
এই জোট সম্পর্কে কথা বলতে গিয়ে, মিঃ রাজ মানেক, নির্বাহী পরিচালক এবং মেস ফ্রাঙ্কফার্ট এশিয়া হোল্ডিং লিমিটেডের বোর্ড মেম্বার, মন্তব্য করেছেন, “এমইএক্স এক্সিবিশনের সঙ্গে আমাদের অংশীদারিত্বের লক্ষ্য হল জাতীয়ভাবে প্রাসঙ্গিক এবং এই সেক্টরে গভীর পোর্টফোলিও গড়ে তোলা। সেজন্য দরকার আমাদের শক্তি এবং ইন্ডাস্ট্রি ইনসাইটকে সারিবদ্ধ করা। গিফট ওয়ার্ল্ড এক্সপোর মুম্বইতে সম্প্রসারণ এবং তার সঙ্গে দিল্লিতে পেপার ওয়ার্ল্ড ইন্ডিয়া লঞ্চের মাধ্যমে আমরা একটি সিঙ্গল-সোর্সড বিজনেস প্ল্যাটফর্মের মধ্য দিয়ে উন্নত অফার ও শক্তিশালী ব্র্যান্ডিং করে বি টু বি গিফটিং এবং স্টেশনারী সেগমেন্ট উভয় স্থানেই আরও কার্যকরভাবে পরিষেবা দিতে প্রস্তুত। একটি প্যান-ইন্ডিয়া কৌশল, যা এই চারটি মূল বাণিজ্যিক এবং কনসাম্পশন কেন্দ্রের উপর নজর রাখে, তা গ্রহণ করে আমরা ভারতীয় এবং বৈশ্বিক উভয় মার্কেটে সারা বছর ধরে শক্তিশালী বাজার দখল করতে পারব এবং বিজনেস এনগেজমেন্ট ধরে রাখতে পারব।”
