অস্ট্রেলিয়া আর ভারতকে টি২০ বিশ্বকাপ আয়োজনের সময় বদলে নিতে বললেন গাভাস্কার

1 min read

সুনীল গাভাস্কার বলেন, ভারত টি২০ বিশ্বকাপ আয়োজনের সময় অস্ট্রেলিয়ার সঙ্গে বদলে নিতে পারে। ভারতে বিশ্বকাপ হওয়ার কথা ২০২১-এ। তার আগে ২০২০ বিশ্বকাপ হওয়ার কথা অস্ট্রেলিয়ায়। এখনও ঠিক আছে এই বিশ্বকাপ হবে। যদিও কোভিড-১৯-এর কারণে বিশ্ব জুড়ে বন্ধ হয়ে রয়েছে সব ধরনের ক্রীড়া ইভেন্ট। তার কোপে পড়বে কিনা ২০২০ টি২০ বিশ্বকাপ তা সময়ই বলতে পারবে। অস্ট্রেলিয়ায় এই বছর ১৮ অক্টোবর থেকে ১৫ নভেম্বর হওয়ার কথা বিশ্বকাপ। তবে এর মধ্যেই অন্য ভাবনার কথা শুনিয়েছেন সুনীল গাভাস্কার। তিনি বলেন, ‘‘যেমন আমরা সবাই জানি, ৩০ সেপ্টেম্বর পর্যন্ত অস্ট্রেলিয়া তাদের দেশে বিদেশিদের ঢুকতে দেবে না। টুর্নামেন্ট শুরু হবে অক্টোবরের মাঝামাঝি সময়ে। যে কারণে এই মুহূর্তে এটা বেশ কঠিন মনে হচ্ছে।”

তিনি আরও বলেন, ‘‘পরের বছর টি২০ বিশ্বকাপ ভারতে হবে। যদি ভারত ও অস্ট্রেলিয়া এটা চুক্তি করে এবং ভারতে যদি কোভিড-১৯-এর প্রকোপ কমে আসে তাহলে সময়টা বদলে নিতে পারে। এই অক্টোবর-নভেম্বরে ভারতে হতে পারে বিশ্বকাপ এবং পরের বছর অস্ট্রেলিয়ায় এই একই সময়ে।”

করোনাভাইরাস মহামারীর জন্য অনির্দিষ্ট কালের জন্য স্থগিত রাখা হয়েছে আইপিএল ২০২০। সেপ্টেম্বরে হওয়ার একটা সম্ভাবনা রয়েছে যদি পরিস্থিতি স্বাভাবিক হয়।

You May Also Like