আগামী মাসে দেখা হতে পারে মোদি, মমতা এবং শেখ হাসিনা…

1 min read

নিজস্ব সংবাদদাতা : নভেম্বরে দেখা হয়ে যেতে পারে মোদি মমতা এবংবাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার। সেৌজন্য ক্রিকেট। সবকিছু ঠিকঠাক থাকলে আগামী মাসেই টেস্ট ও টি-২০ সিরিজ খেলতে ভারতে আসছে বাংলাদেশের ক্রিকেট দল। দুটি টেস্ট ম্যাচের একটি অনুষ্ঠিত হবে কলকাতায়। সেই টেস্টে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকার জন্য আমন্ত্রণ করা হয়েছে বাংলাদেশের প্রধানমন্ত্রীকে। অামন্ত্রণ করা হয়েছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি অবশ্যই থাকবেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ইডেন টেস্টে উপস্থিত থাকতে আমন্ত্রণ জানিয়েছে সিএবি। ক্রিকেট অ্যাসোসিয়েশন অফ বেঙ্গলের আমন্ত্রণ পত্র পদ্মাপাড়ে পৌঁছে গিয়েছে বলে দিল্লিতে বাংলাদেশ হাই কমিশন সূত্রে জানা গিয়েছে। চলতি অক্টোবর মাসেই ভারতে সফরে এসেছিলেন শেখ হাসিনা। তাঁর সেই সফরে ভারত ও বাংলাদেশের মধ্যে সাতটি চুক্তি সাক্ষরিত হয়।

ভারতের মাটিতে এই প্রথম টেস্ট ও টি-২০ মিলিয়ে পূর্ণাঙ্গ সিরিজ খেলবে বাংলাদেশ। এর আগে ২০১৭ সালে একটিমাত্র টেস্ট খেলতে ভারতে এসেছিল বাংলাদেশ ক্রিকেট দল। এবার তিনটি টি-২০ ছাড়াও ২টি টেস্ট ম্যাচ খেলবেন তাঁরা। ১৪ নভেম্বর প্রথম টেস্ট হবে ইন্দোরে এবং ২২ নভেম্বর দ্বিতীয় টেস্ট হবে কলকাতায়।

You May Also Like