করোনা আক্রান্তদের পাশে থাকতে নয়া কর্মসুচী নিল উত্তর দিনাজপুর জেলা বিজেপি

0 min read

দেরীতে হলেও এবার রাজনৈতিক দল হিসেবে করোনা আক্রান্ত রোগী থেকে রোগীর পরিবার এবং সাধারন মানুষের পরিষেবায় নামল উত্তর দিনাজপুর জেলা বিজেপি। টেলি মেডিসিন, বিনামূল্যে অক্সিজেন সহ একগুচ্ছ কর্মসূচি গ্রহণ উত্তর দিনাজপুর জেলা বিজেপির লকডাউনের মধ্যে একগুচ্ছ কর্মসূচি গ্রহণ করল উত্তর দিনাজপুর জেলা বিজেপি৷ জরুরি পরিবহন পরিষেবা, বিনামূল্যে অক্সিজেন, ওষুধ, খাবার পৌঁছে দেওয়ার উদ্যোগ গ্রহণ করল বিজেপির উত্তর দিনাজপুর জেলা কমিটি।

লকডাউন পরিস্থিতিতে জেলা জুরে একাধিক পরিকল্পনা গ্রহণ করল উত্তর দিনাজপুর জেলা বিজেপি। করোনা আক্রান্তদের বাড়িতে খাবার, ওষুধ পৌঁছে দেওয়ার পাশাপাশি টেলি মেডিসিন পরিষেবা শুরু করল বিজেপি৷ শনিবার সাংবাদিক বৈঠক করে একগুচ্ছ কর্মসূচির কথা ঘোষণা করেন উত্তর দিনাজপুর জেলা বিজেপি সভাপতি বাসুদেব সরকার।

এদিন বাসুদেব সরকার বলেন, “জেলার নয়টি ব্লকে ১০ টি গাড়ির বন্দবস্ত করা হয়েছে। লকডাউনের মধ্যে জরুরি কোনও কাজে যেতে যদি কোনও নাগরিক সমস্যার মুখে পড়েন, তবে তাঁকে আমাদের গাড়ি গন্তব্যে পৌঁছে দেবে। পাশাপাশি, জেলাজুড়ে বিনামূল্যে অক্সিজেন পরিষেবা প্রদান করা হচ্ছে। করোনা আক্রান্ত পরিবারদের বাড়িতে খাবার, ওষুধ পৌঁছে দেওয়ার ব্যবস্থা করা হয়েছে। সাতজন চিকিৎসক রবিবার থেকে টেলি মেডিসিন প্রদান করবেন। চারটি পুরসভা এলাকায় টোটোর ব্যবস্থা করা হয়েছে।” বিজেপি সূত্রে জানা গেছে, বিভিন্ন পরিষেবা জেলাজুড়ে চালু রাখার জন্য বিধানসভা ভিত্তিক হেল্পডেস্ক চালু করা হয়েছে৷ নজরদারি ও পরিষেবা সুষ্ঠ ভাবে সাধারণ নাগরিকদের পৌঁছে দিতে প্রতিটি বিভাগে একজনকে দায়িত্ব দেওয়া হয়েছে।

চিকিৎসা সংক্রান্ত বিষয়ের জন্য ৯৭৩৩২৮৭৪৬৮, অক্সিজেনের প্রয়োজনে ৯৪৩৪৩৭৩৬২০, জরুরি পরিবহন পরিষেবার জন্য ৮২৫০৫৪৫৭২০, জরুরি ওষুধ পরিষেবার জন্য ৯৩২৭৯২১৫১৩, আহার পরিষেবার জন্য ৯৪৩৪২২০১২৭ নম্বর গুলি চালু করা হয়েছে উত্তর দিনাজপুর জেলা বিজেপির পক্ষ থেকে।

You May Also Like