ফ্লিপকার্টের কিরানা পার্টনাররা আসামে ডেলিভারির জন্য প্রস্তুত আছেন

1 min read

আসন্ন উৎসবের মরশুমে অতিরিক্ত পণ্যসামগ্রী ডেলিভারির চাপ সামলাতে ফ্লিপকার্টের সঙ্গে হাত মিলিয়েছে ৫০ হাজারেরও বেশি কিরানা। এদের মধ্যে রয়েছেন আসামের হাজার হাজার খুচরো বিক্রেতা। ফ্লিপকার্টের কিরানা প্রোগ্রামে যোগ দিয়ে তারা আসন্ন বিগ বিলিয়ন ডেজ চলাকালীন লক্ষ লক্ষ ফ্লিপকার্ট গ্রাহককে নিরাপদ ডেলিভারি দেওয়ার ব্যাপারে গুরুত্বপূর্ণ ভূমিকা নেবেন। এই কিরানা প্রোগ্রাম আসাম ও ভারতের অন্যত্র হাজার হাজার কিরানাকে তাদের আয় বাড়াতে এবং নিরাপদ ও স্যানিটাইজড পদ্ধতিতে গ্রাহকদের সঙ্গে সম্পর্ক রক্ষা করার দক্ষতা বৃদ্ধি করতে সাহায্য করছে। আধুনিক প্রযুক্তির সুবিধাগুলিও আয়ত্ত্ব করছেন তারা।

গত মার্চ মাসে আসামের ঘিলাগুড়ি গ্রামের ২৮ বছর বয়সী মইনুদ্দিন আহ্‌মেদ ফ্লিপকার্টের কিরানা প্রোগ্রামে যোগ দিয়েছেন। একটানা লকডাউনের কারণে মইনুদ্দিনের বাবার কিরানা স্টোর ক্ষতিগ্রস্ত হলেও ফ্লিপকার্টের কিরানা প্রোগ্রাম এখন তাদের পরিবারের প্রধান আর্থিক সহায়। আসন্ন উৎসবের মরশুম ও বিগ বিলিয়ন ডেজ থেকে তিনি কি আশা করেন তা বলতে গিয়ে মইনুদ্দিন জানান, এইসময়ে ভিড়ে ভরা বাজারে না গিয়ে মানুষ অনলাইনে অর্ডার দেওয়া বেশি পছন্দ করছেন। মইনুদ্দিনের আশা, তিনি আরও বেশি পার্সেল পাবেন এবং আরও বেশি ডেলিভারি দিতে পারবেন। এভাবে গ্রাহকদের ঠিকসময়ে ও নিরাপদে তাদের অর্ডার দেওয়া সামগ্রী পৌঁছে দিয়ে তিনি নিজের আয় বাড়িয়ে নিতে পারবেন।

মইনুদ্দিনের বাবার মুদি-দোকানটি এখন যেন এক মিনি-গুদাম, যেখানে বসে মইনুদ্দিন প্যাকেজ গ্রহণ করেন এবং দৈনিক ডেলিভারির জন্য তৈরি হন। নিরাপত্তা ও স্বাস্থ্যবিধি মইনুদ্দিনের কাছে সবথেকে বেশি গুরুত্ব পায়, আর এজন্য তিনি ফ্লিপকার্টের প্রশিক্ষণকেই ধন্যবাদ জানান। ফ্লিপকার্টের ডেলিভারি পার্টনার হিসেবে ছয় মাস কাজ করায় মইনুদ্দিন এখন আশপাশের গ্রামবাসীদের কাছে খুবই পরিচিত। আমগুড়ি ঘাট, নালী, রংঘর চার্লি, হাটুকুক, আমগুড়ি গাঁও, মেটেকা ও ধুলিয়াপারের লোকজন আজকাল সরাসরি তার কাছে ফোন করেই তাদের অর্ডারের ডেলিভারির ব্যাপারে খোঁজখবর নেন। উৎসবের মরশুম ও বিগ বিলিয়ন ডেজের আগে প্রচুর কিরানা ফ্লিপকার্টের কিরানা প্রোগ্রামে যোগ দিচ্ছে, আর সেইসঙ্গে দ্রুত ও পার্সোনালাইজড ই-কমার্স এক্সপিরিয়েন্স প্রদানের ব্যাপারে উত্তর ভারতের অসংখ্য গ্রাহকদের কাছে গুরুত্বপূর্ণ হয়ে উঠছেন মইনুদ্দিনের মতো মানুষজন। 

You May Also Like