এবার ঐতিহ্যবাহী বোল্লা কালীর পুজোয় মেলা বসছে না,সিদ্ধান্ত মন্দির কমিটির

0 min read

করোনার কারণে এবার বোল্লা কালীপুজোতেও কাটছাট ।করোনার অতিমারীর কারনে কোর্টের নির্দেশিকায় একের পর এক পুজোতে কাটছাট করতে হয়েছে। এবার ঠিক একই কারণে দক্ষিণ দিনাজপুরের ঐতিহ্যবাহী কালী পুজোতেও কোপ পড়ল। জানা গেছে আগামী ৪ ডিসেম্বর থেকে এবার বোল্লা কালি মায়ের পুজো হলেও মেলা না করার সিদ্ধান্ত নিয়েছে মেলা কমিটি। উত্তরবঙ্গের ঐতিহ্যবাহী এই মেলার লক্ষ লক্ষ ভক্ত সমাগম হয় প্রতিবছর। এই করোনা কালীন সময়ে তাই এবার পুজো হলেও মেলা বসছে না।পাশাপাশি এবছর নিষিদ্ধ হয়েছে ছাগ বলি এবং মানত মূর্তির পুজো।

উত্তরবংগের ঐতিহ্যবাহী ও শতাব্দী প্রাচীব বোল্লা কালি মাতার পুজো। প্রত্যেক বছর রাস পুর্নিমার পরের শুক্রবার, এবার ৪ ডিসেম্বর বোল্লা মা কালির বাসরিক পুজো বালুরঘাট থানার বোল্লা গ্রামে অনুষ্ঠিত হয়ে থাকে। এই পুজোকে ঘিরে চলে চারদিনের মেলা। কিন্তু করোনা অতিমারির কারনে উচ্চ আদালতের নির্দেশে এবার শতাব্দী প্রাচীন ঐতিহ্যবাহী বোল্লা কালি মাতার শুধু মাত্র কমিটি দ্বারা পুজো অনুষ্ঠিত হলেও প্রশাসনিক নির্দেশে হচ্ছেনা এই পুজোকে ঘিরে প্রত্যেক বছরের মত চলা চারদিনের মেলা।

মন্দির কমিটির পক্ষ থেকে জানানো হয়েছে বর্তমানে করোনা সংক্রমণ থেকে বাঁচতে আমরা এবার মেলা না করার সিদ্ধান্ত নিয়েছি। প্রথামত পুজো হবে শুধু।

You May Also Like