অাজ মহিলাদের জন্য খুলছে শবরীমালা মন্দির….

0 min read

নিজস্ত সংবাদদাতা : বিতর্ক জারি রেখেই শনিবার শবরীমালা আয়াপ্পা মন্দির খুলতে চলেছে বার্ষিক মন্ডলা পুজো উপলক্ষ্যে। শীর্ষ আদালতের আগের রায় মেনে সব বয়সের মহিলাদেরই এদিন মন্দিরের ভিতরে প্রবেশ করতে দেওয়া হবে। কিন্তু আলাদা করে তাঁদের কোনও রকম নিরাপত্তা দেওয়া হবে না। ফলে এদিন অপ্রিয় ঘটনার সম্ভাবনা একেবারেই উড়িয়ে দেওয়া যাচ্ছে না।

নারী অধিকার রক্ষায় সক্রিয় কর্মী ত্রুপ্তি দেশাই জানিয়েছেন, ২০ নভেম্বরের পর তিনি নিজে মন্দির দর্শনে যাবেন। ত্রুপ্তি এও জানান, কোনও রকম নিরাপত্তার তোয়াক্কা তিনি করেন না। তিনি নিজের অধিকারে মন্দিরে প্রবেশ করবেন।

ঐতিহাসিক রায়ে এর আগে সুপ্রিম কোর্ট জানিয়েছিল + কেরালার শবরীমালা মন্দিরে প্রবেশাধিকার রয়েছে সব বয়সের মহিলার। সেই রায়ে কোনও স্থগিতাদেশ না জারি করেই শীর্ষ আদালত বিষয়টির গুরুত্ব উল্লেখ করে এই মামলা সাত সদস্যের বেঞ্চে পাঠায়। তবে এই বিষয়ে রাজ্যের আইনমন্ত্রী এ কে বালান স্পষ্ট জানিয়ে দিয়েছিলেন, এই রায় সরকারকে আরও সমস্যায় ফেলে দিয়েছে। যদি কোনও মহিলা মন্দিরে প্রবেশ করতে চান, তাহলে সরকার তাঁর নিরাপত্তার দায়িত্ব নেবে না বা তাঁকে সুরক্ষা দেবে না বলেও সাফ জানিয়ে দেন তিনি।

You May Also Like