জলপাইগুড়ি কলেজে ছাত্রদের অনশন অব্যাহত, কাল রাজ্যপালের সঙ্গে কথা সাংসদ জয়ন্ত রায়ের

1 min read

বর্তমান পরিস্থিতিতে কলেজের পরীক্ষা নিয়ে কলেজের সিদ্ধান্তহীনতার অভিযোগ নিয়ে ছাত্রদের অনশন আন্দোলন আজ চতুর্থ দিনে পড়ল । বেশ কিছুদিন ধরেই জলপাইগুড়ি ফার্মেসী কলেজে পরীক্ষা নিয়ে ছাত্রদের বিক্ষোভ-প্রতিবাদ চলছে ।

ছাত্রদের অভিযোগ , রাজ্যের উচ্চশিক্ষা দপ্তরের নির্দেশ মেনে কলেজের ফাইনাল ইয়ার ছাত্রদের লিখিত পরীক্ষার বদলে আগের নম্বর বিবেচনা করে নম্বর দেওয়ার নির্দেশ থাকলেও কলেজ কর্তৃপক্ষ জোর করে লিখিত পরীক্ষা নেওয়ার প্রতিবাদে ছাত্রদের আন্দোলন চলছিল বেশ কিছুদিন ধরে । ছাত্ররা আরো অভিযোগ করেছেন কিছুদিন আগে কলেজ কর্তৃপক্ষ মৌখিকভাবে পরীক্ষা না নেওয়ার কথা বললেও কোনো লিখিত বিজ্ঞপ্তি বা নির্দেশিকা জারি করেনি । এনিয়ে ক্ষোভ আরো বেড়েছে ছাত্রদের মধ্যে।

কলেজের সিদ্ধান্তহীনতায় কলেজের ছাত্রছাত্রীরা গত সোমবার ধরে অনশনে বসেছে। তাদের দাবি অতি দ্রুত বিজ্ঞপ্তি জারি করতে হবে । জলপাইগুড়ির এই নামি সরকারি কলেজের পরিবেশ নিয়ে উদ্বিগ্ন জেলার সাংসদ জয়ন্ত রায় কলেজের পরিবেশ নিয়ে রাজ্যপালের হস্তক্ষেপ দাবী করেছেন । কিছুদিন আগে ফোনে রাজ্যপালের সঙ্গে কথাও বলেন জয়ন্ত রায় । আগামীকাল এনিয়ে রাজ্যপালের সঙ্গে সাক্ষাৎ করবেন জলপাইগুড়ির সাংসদ ।

You May Also Like