টানা ৫ মাস বন্ধ থাকার পর আবার পুরোনো ছন্দে ফিরছে এন.জে.পি. স্টেশন

1 min read
  • গতকাল অর্থাৎ শনিবার থেকে প্রায় ৮০ টি ট্রেন চলাচল আরম্ভ করেছে ভারতীয় রেল এবং এন.জে.পি. স্টেশন এ – ৪ জোড়া ট্রেন চালানো হবে। শিলিগুড়ি এবং পুরো উত্তরবঙ্গ এ – এন.জে.পি. স্টেশন একটি অন্যতম স্টেশন, যার ওপর শুধু যাত্রী চলাচল এ নয় নির্ভর করে হাজার মানুষ এর রুজিরুটি, আর গুরুত্বপূর্ণ বিষয় এই স্টেশন থেকেই শুরু হয় হাজার হাজার পর্যটকদের দার্জিলিং সহ আরো নানান পর্যটক কেন্দ্র।
  • এর ই মধ্যে পাহাড় প্রশাসন হোটেল ও রিসোর্ট খোলার অনুমতি দিয়েছে যার দরুন আবার নতুন করে পর্যটন কেন্দ্র গুলিতে মানুষ এর ভিড় জমতে দেখা যাবে বলে আশা করা যায়.
  • তবে এখন কোভিড-১৯ এর কথা মাথায় রেখে সমস্ত যাত্রী দের খাবার, জল এবং ট্রেন এর সমস্ত যাবতীয় সুবিধা যা আগে দেয়া হতো, এখন এসব বন্ধ রাখা হবে বলে জানিয়েছে রেল. সুতরাং প্রয়োজনীয় সমস্ত জিনিস যাত্রী কেই ক্যারি করতে হবে.

  • টিকা – গত বুধবার পরীক্ষা বন্ধ করা হয়েছিল তা আবার শুরু করা হয়েছে. ভারতের সিরাম ইনস্টিটিউট যত তাড়াতাড়ি সম্ভব টিকা বাজারে আনতে চায়. অস্ট্রাজেনেকা যুক্তরাজ্যে অক্সফোর্ড বিশ্ববিদ্যালয় করোনভাইরাস ভ্যাকসিন পরীক্ষা আবার শুরু করার পরে, শনিবার ভারতের সেরাম ইনস্টিটিউট বলেছে যে শীর্ষস্থানীয় ওষুধ নিয়ন্ত্রক অনুমতি দিলে তারা দেশে পুনরায় ট্রায়াল শুরু করবেন। ট্রায়াল পুনরায় শুরু করার বিষয়ে মন্তব্য করে, সেরাম ইনস্টিটিউট অফ ইন্ডিয়ার চিফ এক্সিকিউটিভ অফিসার আদার পুনাওয়াল্লা বলেছিলেন, “ট্রায়াল পুরোপুরি সমাপ্ত না হওয়া পর্যন্ত আমাদের সিদ্ধান্তে উড়ে যাওয়া উচিত নয়।”

You May Also Like