পুজোর আগে এক সপ্তাহেই ফর্সা আর ফিট হওয়ার কয়েকটি উয়ায়

1 min read

পুজো হাতে আর মাত্র একমাস।পূজায় সুন্দর হওয়ার জন্য  শরীরচর্চার করুন শরীরের যত্ন ।শরীরচর্চায় করতে হবে  ডায়েট ফলো, খাবারে আনতে হবে কিছু বদল। সাথে যোগব্যায়াম করতে হবে খেতে হবে নানান শাকশাব্জী ফল দুধ ও বাদাম। সুতরাং সারাদিন এদিক-ওদিক করে সময় নষ্ট না করে পুজোর আগে  নিয়ম মেনে ফলো করুন ডায়েট থেকে শরীরচর্চা।

 রোদ, ধুলোবালি তো রয়েছেই, সেইসঙ্গে যত্নের অভাবেও গায়ের রঙ মলিন হতে পারে। তবে ঠিকভাবে যত্ন নিলে মাত্র এক সপ্তাহেই ফর্সা রঙ পাওয়া সম্ভব। এর জন্য বাড়তি কোনো খরচেরও দরকার পড়বে না। ঘরোয়া উপায়ে হয়ে উঠুন সুন্দর।

প্রথমতঃ টমেটোতে রয়েছে  যা সব ধরনের ত্বকের দাগ মিলিয়ে দেয় ফলে ত্বক উজ্জ্বল এবং ফর্সা হয়ে উঠতে সময় লাগে না। ১-২টি টমেটো পেস্ট দিয়ে তার সঙ্গে ২ চামচ লেবুর রস মিশিয়ে পেস্ট বানিয়ে নিতে হবে। এরপর সেই মিশ্রণটি ভালো করে মুখে লাগিয়ে ২০ মিনিট অপেক্ষা করতে হবে। সময় হয়ে গেলে ঠান্ডা জল দিয়ে ভালো করে ধুয়ে ফেলতে হবে। তারপর ইনস্ট্যান্ট লুক দেখুন। দ্বিতীয়তঃ তারপর  ১ চামচ অ্যালোভেরা জেল ২ চামচ বেসন নিয়ে  তারপর সেই মিশ্রণটি ভালো করে মুখে লাগিয়ে কম করে ১৫-৩০ মিনিট রেখে ধুয়ে ফেলুন। অ্যালোভেরা জেল ত্বককে ফর্সা করতে সাহায্য করে। তৃতীয়তঃ ২ চামচ চন্দন গুড়ো ব্যবহার করুন সাথে ১ চামচ টক দই রেখে দিন ২০ মিনিট অপেক্ষা করতে হবে তারপর দেখুন লুক। তাই আর সময় নষ্ট না করে পুজোর আগে  নিয়ম মেনে ফলো করুন ডায়েট থেকে শরীরচর্চা আর রূপচর্চা।

You May Also Like