ফের মেহুল চোক্সীর জামিনের আবেদন খারিজ করল ডমিনিকা

0 min read

পঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্ক (পিএনবি) প্রতারণা কাণ্ডে অভিযুক্ত মেহুল চোক্সীর জামিনের আবেদন খারিজ করে দিল ডমিনিকার হাই কোর্ট। সংবাদ সংস্থা এএনআই জানিয়েছে, আদালতের দাবি, বিমানে করে চোক্সীকে অন্য দেশে নিয়ে যাওয়ার সময় পালিয়ে যেতে পারেন তিনি। সেই আশঙ্কায় এই মুহূর্তে তাঁকে জামিন দেওয়া হচ্ছে না।

এর আগে গত বুধবার চোক্সীকে ‘নিষিদ্ধ অভিবাসী’ ঘোষণা করে ডমিনিকা। গত ২৬ মে বেআইনি ভাবে ডমিনিকায় প্রবেশের অভিযোগে মেহুলকে গ্রেফতার করা হয়েছিল।

প্রায় ১৩,৫০০ কোটি টাকার ব্যাঙ্ক প্রতারণা মামলায় অভিযুক্ত হিরে ব্যবসায়ী মেহুলকে ভারতে ফিরিয়ে দেওয়ার জন্য নয়াদিল্লির তরফে আবেদন জানানো হলেও গত সপ্তাহে তা খারিজ করে দিয়েছিল ডমিনিকা সরকার। ভারতের আবেদনের প্রেক্ষিতে আগেই মেহুলের উপর রেড কর্নার নোটিস জারি করেছিল ইন্টারপোল। অ্যান্টিগা সরকারও নয়াদিল্লির প্রস্তাবে সায় দিয়েছিল। তা সত্ত্বেও মেহুলকে ফেরাতে রাজি হয়নি ডমিনিকা।

তবে ডমিনিকা সরকার ‘নিষিদ্ধ অভিবাসী’ ঘোষণা করায় ও জামিন নাকচ করায় এ বার চোক্সীকে অ্যান্টিগা ফেরত পাঠানোর পথ মসৃণ হবে বলে মনে করা হচ্ছে। এক বার অ্যান্টিগা নিয়ে যাওয়া গেলে তাঁকে সেখান থেকে দ্রুত ভারতে নিয়ে আসা সম্ভব হবে বলেই ধারণা নয়াদিল্লির।

You May Also Like